নীলফামারীতে এলপিজি অনার্স এ্যাসোসিয়েশনের জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:১৪
নীলফামারীতে এলপিজি অনার্স এ্যাসোসিয়েশনের জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি
নীলফামারী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নীলফামারীতে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না এলপিজি গ্যাস।


১২ কেজি গ্যাসের সিলিন্ডারের দাম ১ হাজার ৪৯৮ টাকা। বাস্তবে ডিলার পর্যায়ে বিক্রি হচ্ছে ১ হাজার ৫৫০ ও খুচরায় বিক্রি করা হচ্ছে ১ হাজার ৬০০ টাকায়। 


কিন্তু জেলার এলপিজি অর্নাস এ্যাসোসিয়েশন ও ব্যবসায়ীর দাবি কোম্পানি পর্যায়ে তাদের ১২ কেজি গ্যাসের সিলিন্ডার ক্রয় করতে হচ্ছে ১ হাজার ৫২০ টাকায়। 


পরিবহন সহ মার্কেটিং করতে খরচ হচ্ছে ১ হাজার ৫৫০টাকা।যা খুচরা বাজারে বিক্রি করা হয় ১ হাজার ৬০০ টাকা। ভোক্তা অধিদপ্তরের অভিযানে আমরা পাকা রশিদ দেখানোর পরও ডিলার ও খুচরা ব্যবসায়ীদের জরিমানা করা করা হচ্ছে। 


ফলে এ ঘটনা তুলে ধরে গত সোমবার বিকেলে নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের কাছে স্মারকলিপি প্রদান করে জেলার এলপিজি অনার্স এ্যাসোসিয়েশন ও ব্যবসায়ীরা। এসময় উপস্থিত ছিলেন, নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি প্রকৌশলী এস এম শফিকুল আলম, এলপিজি অনার্স এ্যাসোসিয়েশনের আহবায়ক মঞ্জুরুল আলম সিয়াম ও যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন স্বপন সহ ডিলার ও ব্যবসায়ীরা। 


স্মারকলিপিতে  ডিলার ও ব্যবসায়ীদের জরিমানা বন্ধ, লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি)এর দর সরকারী ও ডিলার পর্যায়ে সমন্বয় এবং গ্যাস কোম্পানির সাথে বসে দাম নির্ধারনের দাবি করা হয়।


সংগঠনের যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন স্বপন বলেন, আমরা ডিলাররা ভুর্তুকি দিয়ে গ্যাস নিয়ে এসে খুচরা পর্যায়ে পৌঁছে দিচ্ছি। কিন্তু তৃণমুলে লাভ না হলে তারা তো বিক্রি করতে পারবে না। এজন্য সরকারী ও কোম্পানির মুল্য সমন্বয় করা খুবই জরুরী। এজন্য জেলা প্রশাসক মহোদয়ের কাছে আমরা স্মারকলিপি প্রদান করেছি। যাতে বিষয়টি নিরসন করা হয়।জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/সুজন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com