পরকিয়ার জেরে স্বামীকে হত্যা, স্ত্রী ও প্রেমিকের যাবজ্জীবন
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪০
পরকিয়ার জেরে স্বামীকে হত্যা, স্ত্রী ও প্রেমিকের যাবজ্জীবন
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীতে পরকিয়া প্রেমের জেরে সোলায়মান মাহমুদ নামের এক ব্যক্তিকে অপহরণের নাটক সাজিয়ে হত্যা ও মৃতদেহ গুম করার ঘটনায় নিহতের স্ত্রী রহিমা আক্তার ধনি এবং পরকিয়া প্রেমিক হেঞ্জু মিয়াসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও প্রদান করা হয়।


গতকাল বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে নোয়াখালী বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ খান এই রায় প্রদান করেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহতের স্ত্রী রহিমা আক্তার ধনি, বেগমগঞ্জ উপজেলার রায়কৃষ্ণপুর গ্রামের কালা মিয়ার ছেলে হেঞ্জু মিয়া ও সদর উপজেলার আনোয়ার উল্লাহর ছেলে সামছুদ্দিন।


আদালত সূত্রে জানা গেছে, গত ১৯৯৭ সালের ৭ মার্চ আবু সোলায়মান মাহমুদ অপহরণ হয়েছেন এমন অভিযোগ এনে সুধারাম থানায় একটি মামলা দায়ের করেন তার স্ত্রী রহিমা আক্তার ধনি। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা ১৯৯৮ সালে ২৮মে সদরে একটি স্থান থেকে অজ্ঞাত এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে। মৃতদেহটি সোলায়মান মাহমুদের শনাক্ত হওয়ার পর এটি নিয়ে গভীর তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে চাঞ্চল্যকর তথ্য আসতে থাকে। পুলিশ নিশ্চিত হয় রহিমা আক্তারের সাথে হেঞ্জু মিয়ার সাথে পরকিয়া সম্পর্ক ছিল, যার জেরে তারা দুইজন তৃতীয় ব্যক্তির সহযোগিতায় কৌশলে সোলায়মানকে হত্যার পর মৃতদেহ গুম করার উদ্দেশ্যে নির্জন স্থানে পেলে দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা নিহতের স্ত্রীসহ ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে খুনের দায় স্বীকার করে রহিমাসহ ৩ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।


মামলায় সরকারি পক্ষের আইনজীবী এমদাদ হোসেন কৈশোর বলেন, আদালতে ১৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মামলার রায় প্রদান করেন। আসামিরা জামিন নিয়ে পালিয়ে যাওয়ায় তারা আদালতে উপস্থিত ছিল না। দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে।


বিবার্তা/সবুজ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com