মৃত্যুর আগে ‘ভুল বুঝিও না’ স্ট্যাটাস, প্রযোজক রূহানের লাশ উদ্ধার
প্রকাশ : ০৯ মে ২০২৪, ১৫:৪৯
মৃত্যুর আগে ‘ভুল বুঝিও না’ স্ট্যাটাস, প্রযোজক রূহানের লাশ উদ্ধার
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘পুনর্জন্ম’ নাটকের নির্বাহী প্রযোজক মাসুদুল মাহমুদ রূহান (২৭) আর নেই। রাজধানীর পূর্ব রায়েরবাজার এলাকার একটি মেস থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, আত্মহত্যা করেছেন তিনি। তথ্যটি নিশ্চিত করেছেন তরুণ নির্মাতা শ্যামল শিশির।


বুধবার (৮ মে) দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে রূহানের নিজ রুম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। সিলিং ফ্যানে ঝুলছিল তার মরদেহ।


পরবর্তীতে ময়নাতদন্তের জন্য মরদেহটি বৃহস্পতিবার (৯ মে) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠায়।


জানা গেছে, মৃত্যুর আগে গত ৪ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দেন রূহান। সেই স্ট্যাটাসে কাকে যেন ভুল বুঝতে না করেছিলেন তিনি! এবার চিরতরে চলে যাওয়ার পর আলোচনায় সেই স্ট্যাটাস।


সেই স্ট্যাটাসে রূহান লেখেন, ‘আমার চেনা পৃথিবীর বুকে যেমন তুমি নাই, তোমার বুকেও আমি নাই! তাহলে কেন সেদিন বলেছিলে? আমার সাথেই এই জন্ম কাটিয়ে দেবে? ভুল বুঝিও না। আমি দোষ দিচ্ছি না। যাস্ট বললাম আর কি!’


এর আগে একটি পোস্টে সূরা আর রহমানের একটি আয়াত শেয়ার করেন রূহান। সেই আয়াতটি হলো ‘তবে তোমরা তোমাদের রবের কোন নিয়ামতকে অস্বীকার করবে?’


একই পোস্টে তিনি আরও লেখেন, ‘আমরা কত অদ্ভুতভাবে সমগ্র বিশ্বের সকলে মিলে একই সুতায় গাথা। যে সুতা দেখাও যায় না! কী বিচ্ছিরি রাতের শেষে এত সুন্দর সকাল লুকিয়ে থাকতে পারে আমরা ভেবেও দেখি না। জীবন কী অদ্ভুত! কত সুন্দর!’


মরদেহ উদ্ধারকারী হাজারীবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) গণমাধ্যমকে জানান, স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ এবং পারিবারিক বিভিন্ন কারণে হতাশাগ্রস্ত হয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। তবুও বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। এ ছাড়া ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।


মাসুদুল মাহমুদ রুহান ‘রেডরাম’ চলচ্চিত্র, ‘দ্যা সাইলেন্স’ ওয়েব সিরিজ, ‘আমি কি তুমি’সহ আরও বহু নাটক ও ওয়েব সিরিজের প্রযোজনার দায়িত্বে ছিলেন।


এছাড়া ‘পুনর্জন্ম’, ‘চম্পা হাউজ’, ‘শুক্লপক্ষ’, ‘আরারাত’র মতো জনপ্রিয় নাটক-সিরিজের নির্বাহী প্রযোজকও তিনি। নির্মাতা ভিকি জাহেদের অধিকাংশ কাজের প্রযোজনা করেছেন রূহান। তার মৃত্যুতে বাকরুদ্ধ সহকর্মীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করছেন তারা।


সম্প্রতি বিবাহবিচ্ছেদ ঘটে রুহানের। ২০২০ সালে বিয়ে করেছিলেন তিনি। কিন্তু সেই সংসার মাসখানেক আগেই ভেঙে যায় তার। এরপর থেকেই অবসাদে ভুগছিলেন তিনি। ধারণা করা হচ্ছে, সেখান থেকেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছেন।


জানা যায়, এক মাস আগে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় রুহানের। গত দুই মাস ধরে পূর্ব রায়েরবাজারের ওই মেসে থাকতে শুরু করেন তিনি। চলচ্চিত্রের বিভিন্ন শুটিংয়ের কারণে দেশের বিভিন্ন জায়গায় তার আসা যাওয়া বেশি ছিল। যখন ঢাকায় ফিরতেন তখন ওই মেসে গিয়ে থাকতেন। তার রুমমেট বুধবার রাত ১১টার দিকে মেসে ফিরে দরজা খুলে ভেতরে ঢুকে দেখেন, ফ্যানের সাথে বিছানার চাদর পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছেন রুহান। সঙ্গে সঙ্গে তিনি আশপাশের লোকজনকে ডেকে আনেন। পরবর্তীতে তাদের মাধ্যমে খবর পেয়ে মধ্যরাতে সেখানে গিয়ে মরদেহ উদ্ধার করা হয়।


উল্লেখ্য, মাসুদুল মাহমুদ রূহানের বাড়ি রংপুরে। পড়াশোনা করেছেন সেখানকার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে। প্রযোজনার পাশাপাশি পরিচালনাতেও যুক্ত ছিলেন তিনি। বানিয়েছেন ‘উস্কানি’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com