লালমনিরহাটে ৪ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ১
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৮:০১
লালমনিরহাটে ৪ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ১
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দীঘলটারী সীমান্ত দিয়ে ৪৫টি স্বর্ণের বারসহ আজিজার রহমান (৫৮) নামে একজনকে আটক করেছে বিজিবি। প্রায় পাঁচ কেজি ওজনের এই স্বর্ণের দাম চার কোটি ৫০ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।


৩১ জানুয়ারি, মঙ্গলবার বিকেলে নিজস্ব কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এই তথ্য নিশ্চিত করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ। এর আগে মঙ্গলবার (৩১ জানুয়ারী) সকালে দুর্গাপুর দীঘলটারী সীমান্তের ৯২৫ এর ৭ সাব পিলার এলাকা থেকে তাকে আটক করেন দীঘলটারী ক্যাম্পের বিজিবি সদস্যরা। আটক আজিজার রহমান আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বানিয়াটারী গ্রামের বাসিন্দা।


প্রেস ব্রিফিংয়ে লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, পাচারকারী একটি চক্র ভারতে স্বর্ণ পাচার করছে- এমন খবর পেয়ে দীঘলটারী বিওপি ক্যাম্পের সদস্যরা ওই সীমান্তে অভিযান চালান। এই সময় বিজিবির টহল দলকে দেখে তামাকক্ষেতে লুকানোর চেষ্টা করলে বিজিবি ধাওয়া করে আজিজার রহমানকে আটক করে।


পরে তার দেহ তল্লাশি করা হয়। এসময় তার কোমরে লুঙ্গির কোচে কৌশলে রাখা দু’টি প্যাকেটে ২৪ ক্যারেটের ৪৫টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন পাঁচ কেজি ২৪৮ দশমিক ৭২ গ্রাম (৪৫০ ভরি তিন আনা এক রতি)। যার বর্তমান বাজার মূল্য প্রায় চার কোটি ৫০ লাখ টাকা।


এই ঘটনায় পাচার প্রতিরোধ আইনে আদিতমারী থানায় মামলা দায়ের করে আটক ব্যক্তিকে পুলিশে সোপর্দ করা হবে। আটক ব্যক্তি মাত্র দুই হাজার টাকার বিনিময়ে এসব স্বর্ণ কৃষিকাজের অজুহাতে সীমান্ত পাড়ি দিয়ে ভারতের এক নাগরিকের হাতে পৌঁছে দিতে যাচ্ছিলেন। এ স্বর্ণের দেশি মালিককে তিনি চেনেন না বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।


বিবার্তা/তমাল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com