‘ধোঁয়া মানব’ রব্বানী, পান খেলেই মাথা দিয়ে বের হয় ধোঁয়া!
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১১:৪০
‘ধোঁয়া মানব’ রব্বানী, পান খেলেই মাথা দিয়ে বের হয় ধোঁয়া!
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শীতের মৌসুমে মুখ দিয়ে ধোঁয়া বের হওয়ার ঘটনা স্বাভাবিক। কিন্তু মাথার টাক দিয়ে অনবরত ধোঁয়া ওঠার এমন দৃশ্য দেখা দুষ্কর। তবে নাটোরের বাগাতিপাড়ার চকগাজীপুর এলাকার ৪৫ বছর বয়সী গোলাম রব্বানী কাঁচা সুপারি দিয়ে পান খেলেই মাথা দিয়ে অনবরত ধোঁয়া বের হয়। আর এমন দৃশ্য দেখতে প্রতিদিন কৌতুহল মানুষ ভিড় করছেন তার বাড়িতে। এখন এলাকার মানুষের কাছে তিনি ‘ধোঁয়া মানব’ নামে পরিচিত।


গোলাম রব্বানী (৪৫) বাগাতিপাড়া উপজেলার সদর ইউনিয়নের চক গাজীপুর গ্রামের মৃত সবজানের ছেলে।


গোলাম রব্বানী জানান, তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী। অনেক দিন থেকেই কাঁচা সুপারি দিয়ে খিলি পান খান। ওই পান খাওয়ার সময় তিনি প্রচণ্ড শীতেও ঘেমে যান। কিন্তু গত সাত বছর থেকে ঘামের সঙ্গে মাথা দিয়ে ধোঁয়াও উঠতে শুরু করে। আবার পান খাওয়া শেষ হলে ধোঁয়া ওঠাও বন্ধ হয়ে যায়। শীতকালে ঘটনাটি বেশি হয়।


তিনি বলেন, আট বছর আগে থেকে ঘামের সঙ্গে মাথা দিয়ে ধোঁয়াও উঠতে শুরু হয়। ১৩ বছর ধরে নিয়মিত কাঁচা সুপারি দিয়ে তিনি খিলি পান খান। পান খাওয়ার পর পুরো শরীর ঘেমে মাথা দিয়ে ধোঁয়া ওঠতে শুরু করে। আবার পান খাওয়া শেষ হলে তা বন্ধ হয়ে যায়।


শুধু শীত শীতকালে নয় গরমকালেও এমন ধোঁয়া ওঠে বলে জানান রব্বানি।



স্থানীয় কাদের মোল্লা বলেন, রব্বানি কাঁচা সুপারি দিয়ে পান খেলেই মাথার টাক দিয়ে ধোঁয়া ওঠতে থাকে। এ দৃশ্য দেখার জন্য প্রতিদিন তার বাড়িতে মানুষ ভিড় করে। অনেক আনন্দ পান। তিনিও তাদের সঙ্গে আড্ডা গল্পে মেতে উঠেন।


এ দৃশ্য দেখতে আসা রায়হান হোসেন বলেন, ফেসবুকে এমন দৃশ্য দেখতে পেয়ে তাই সরাসরি দেখতে এসেছি। সত্যিই অবাক করা ঘটনা। পান খেলেই রব্বানী ভাইয়ের মাথা দিয়ে ধোঁয়া ওঠতেই থাকে। এমন দৃশ্য কখনো দেখিনি। শুধু আমি নয়, অনেকে তার এ দৃশ্য দেখতে ভিড় করছেন। তিনি পান খাচ্ছেন আর মাথা দিয়ে ধোঁয়া বের হচ্ছে। পান খাওয়া শেষ হলেই ধোঁয়া বন্ধ হয়ে যাচ্ছে।


নাটোরের সিভিল সার্জন ডা. রোজী আরা খাতুন বলেন, কাঁচা সুপারি দিয়ে পান খেলে মানুষের শরীরে দ্রুত তাপমাত্রা বেড়ে যায়। তখন মাথা দিয়ে ধোঁয়ার মতো বাষ্প বের হয়। তবে ধোঁয়া বের হওয়ার কারণ পরীক্ষা-নিরীক্ষার পর সঠিকভাবে বলা যাবে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com