নোয়াখালীতে সিএনজি শ্রমিকদের সড়ক অবরোধ
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ১৩:৪১
নোয়াখালীতে সিএনজি শ্রমিকদের সড়ক অবরোধ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীতে থানা ও ট্রাফিক পুলিশের হয়রানি, বিভিন্ন শ্রমিক সংগঠনের নামে চাঁদাবাজির প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে সিএনজিচালিত অটোরিকশার মালিক ও শ্রমিকরা।


রবিবার সকাল ১০টা থেকে ঘণ্টাব্যাপী নোয়াখালী-ফেনী আঞ্চলিক মহাসড়কের সেতুভাঙা ফিলিং স্টেশন সংলগ্ন সড়কে 'বেগমগঞ্জ পূর্ব অঞ্চল সিএনজি চালক উন্নয়ন কমিটি'র ব্যানারে এ অবরোধ ও বিক্ষোভ করা হয়।


এ সময় প্রতি সিএনজি থেকে ট্রাফিক পুলিশের টোকেন মাসিক ৩০০ টাকা, সব থানায় ২০০ টাকা করে আদায়ের অভিযোগ করেন বিক্ষোভকারীরা। এছাড়া মাসিক হারে চাঁদা আদায়ের পরও বিভিন্ন অজুহাতে ট্রাফিক কর্তৃক তাদেরকে হয়রানির অভিযোগ করা হয়।


বেগমগঞ্জ পূর্ব অঞ্চল সিএনজিচালক উন্নয়ন কমিটির সভাপতি শেখ জোবায়ের হোসেন রাসেল বলেন, নোয়াখালীতে থানা ও ট্রাফিক পুলিশের টোকেন ছাড়া কোনো সিএনজিচালিত অটোরিকশা চলাচল করতে পারে না। জেলার সড়কগুলোতে চলাচল করতে মাসে নির্দিষ্ট টাকা চাঁদা দিতে হয় প্রত্যেক সিএনজিসহ থ্রি-হুইলার চালককে। চাহিদা মতো চাঁদা দেয়া ও গাড়ির যাবতীয় কাগজ ঠিক থাকার পরও বিভিন্ন অজুহাতে ট্রাফিক পুলিশ অটোরিকশা ধরে মামলা দিয়ে পুলিশ লাইনে আটকে রাখে। দালাল সিন্ডিকেটের মাধ্যমে ট্রাফিক বিভাগ এসব চাঁদা আদায় করে। আমরা এ থেকে পরিত্রাণ চাই।


এ বিষয়ে জানতে চাইলে বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, সড়কে সিএনজি চালকদের অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com