হাঁসের ১৭তম জন্মদিন পালন
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪, ১৩:০৫
হাঁসের ১৭তম জন্মদিন পালন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দ্য ওয়েস্ট প্লেস অ্যানিমেল স্যাংচুয়ারি ১ এপ্রিল ঝুঁটিওয়ালা পেকিন প্রজাতির হাঁস ইরনার জন্মদিন পালন করে। ইরনা নামের হাঁসটির এবার ১৭তম জন্মদিন।


হাঁসটিকে ২০০৭ সালে উদ্ধার করা হয়েছিল। যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ড অঙ্গরাজ্যে প্রাণীদের একটি অভয়ারণ্য সেই হাঁসের জন্মদিন উপলক্ষে পার্টির আয়োজন করেছে।


দ্য ওয়েস্ট প্লেস অ্যানিমেল স্যাংচুয়ারির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ওয়েন্ডি টেলর বলেন, ইরনা কেবল এখানকার বাসিন্দা নয়। সে এখানে হাঁসের বাচ্চা, পাখির ছানাসহ অন্যান্য বাচ্চার সঙ্গে স্বেচ্ছায় সময় কাটায়।


ডব্লিউএলএনই টিভিকে টেলর বলেন, ‘সে নিঃসন্দেহে বিশেষ হাঁস। সে তার মাতৃত্ববোধ দিয়ে অনেক প্রাণীর অনাথ বাচ্চাদের আগলে রাখছে। ফলে অভয়ারণ্যে এসব বাচ্চাকে বাঁচিয়ে রাখা আমাদের জন্য সহজ হয়েছে।’


নিউজপোর্ট বাজকে টেলর বলেন, ইরনা অব্যাহত অনুপ্রেরণা ও আনন্দের উৎস। তার মাতৃত্ববোধ শুধু অন্যান্য প্রাণীর জীবনই বাঁচায় না, এটি মানুষ ও প্রাণীদের জীবনকে সমৃদ্ধও করেছে।


ঝুঁটিওয়ালা পেকিন প্রজাতির হাঁস সাধারণত ১২ বছরের মতো বেঁচে থাকে। টেলর বলেন, এত দিন বেঁচে থাকা ইরনার জন্য বিরাট এক মাইলফলক।


টেলর বলেন, নানা কারণে খামারের প্রাণীরা এত দিন বাঁচে না। ইরনা ওয়েস্ট প্লেসের জন্য সবচেয়ে বড় উপহার কারণ এখানে সে এত দিন ধরে বেঁচে আছে।


সবচেয়ে বয়স্ক হাঁস হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলতে হলে ইরনাকে আরও দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। বর্তমানে এই রেকর্ডের অধিকারী হলো দক্ষিণ আফ্রিকার গ্রাহামসটাউনের গ্ল্যাডিস ব্ল্যাকবিয়ার্ডের মালিকানাধীন এক জোড়া হাঁস। এদের বয়স ৪৯ বছর।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com