বাংলাদেশের বাজারে
বছরজুড়ে রিয়েলমির সেরা স্মার্টফোনগুলোর দাম
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ১৮:১৬
বছরজুড়ে রিয়েলমির সেরা স্মার্টফোনগুলোর দাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমান সময়ে স্মার্টফোন পছন্দের ক্ষেত্রে তরুণদের চাহিদা অশেষ। আর এ চাহিদাগুলোর প্রতি গুরুত্ব দিয়ে অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের সংমিশ্রণে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি বাজারজাত করেছে আকর্ষণীয় ফিচারের নানান স্মার্টফোন।


অত্যাধুনিক প্রযুক্তির এ স্মার্টফোনে রয়েছে দুর্দান্ত গেমিং প্রসেসর, অসাধারণ ক্যামেরা, নান্দনিক ডিজাইন আর শক্তিশালী ব্যাটারিসহ তরুণদের পছন্দসই চমৎকার সব ফিচার।


আসুন আজ জেনে নিই তেমনই কিছু চমৎকার ফোনের ফিচার ও দরদাম।



রিয়েলমি জিটি মাস্টার এডিশন
রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোনটি ডিজাইন করেছেন জাপানি শিল্প ডিজাইনার নাওতো ফুকাসাওয়া। ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনের অস্কারখ্যাত আইএফ ডিজাইন অ্যাওয়ার্ড পেয়েছে রিয়েলমির এই স্মার্টফোনটি।


স্মার্টফোনের পেছন ০.৩ মিলি মিটার উচ্চতা ও ১৮.৮ মিলি মিটার জায়গাজুড়ে স্যুটকেসের ডিজাইনটি ফুটিয়ে তোলা হয়েছে।দেশের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি ফ্ল্যাগশিপ প্রসেসর সম্বলিত রিয়েলমি জিটি মাস্টার এডিশন স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নিশ্চিত করবে শক্তিশালী পারফরম্যান্স।


এটি ৬ ন্যানোমিটার প্রোডাশন প্রসেসে তৈরি, রয়েছে সিক্সথ এআই ইঞ্জিন। ৬.৪৩ ইঞ্চির সুপার অ্যামোলেড ফুলস্ক্রিন ও ওয়াইড কালার ডিসপ্লে-যুক্ত জিটি মাস্টার এডিশন ১২০ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেট ও ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সমর্থন করে। এর ফলে প্রতিটি স্ক্রল মনে হয় সিল্কের মতো মসৃণ।


৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জ, মাত্র ১৩ মিনিটে ০-৫০% চার্জ করে নিতে পারবেন। রিয়েলমি জিটি মাস্টার এডিশনে রয়েছে বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেল স্ট্রিট ফটোগ্রাফি ক্যামেরা, ১১৯ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড লেন্স ও ৪ সেন্টি মিটার ম্যাক্রো লেন্স।


প্রথমবারের মতো থাকছে, ডিএইএস স্ন্যাপশট সুবিধা, যাতে করে চলমান বস্তুর ছবি তোলা যাবে চমৎকার ডিটেইলস বজার রেখে। ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি রমসহ রিয়েলমি জিটি মাস্টার এডিশন দুটি ভিন্ন রঙে পাওয়া যাচ্ছে ভয়েজার গ্রে ও ডে-ব্রেক ব্লু। আগ্রহীরা ফোনটি মাত্র ৩৩ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।


রিয়েলমি নারজো ২০
এই ফোনের সামনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, রিয়েলমি নারজো ২০ ফোনের ওজন ২০৮ গ্রাম। এর ডানদিকে রয়েছে ভলিউম বাটন এবং পাওয়ার বাটন বাম দিকে রয়েছে সিম কার্ড ও মাইক্রো এসডি কার্ড স্লট।


৬.৫ ইঞ্চির ওয়াটারড্রপ নচ এইচডি-প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে থাকছে ফোনটিতে। রেজুলেশন (720 × 1600 ) পিক্সেল এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ এবং এতে কর্নিং গরিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে। মিডিয়াটেক হেলিও জি ৮৫ (Helio G85) প্রসেসর ব্যবহার করা হয়েছে। অক্টা-কোর জিপিইউ এবং এ আরএম মালি জি৫২ এমসি ২ জিপিইউ দিয়ে চালিত।


মিডিয়াটেক হেলিও জি ৮৫ এটি একটি শক্তিশালী গেমিং চিপসেট হওয়ায় গেমিংয়ে পাওয়া যাবে দুর্দান্ত অভিজ্ঞতা। ৪ জিবি র‍্যামের সাথে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটিতে। ফোনটি অ্যান্ড্রয়েড ভার্সন ১০ এবং রিয়েলমি ইউ-আই ২.০ দ্বারা চালিত।


রিয়েলমি ইউ-আই ২.০ তে নতুন অনেক কি ফিচার যুক্ত করা হয়েছে। এ আই ট্রিপল ক্যামেরা সেটাপ। ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এর সাথে যুক্ত হয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা সঙ্গে আরও থাকছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।


৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জার থাকায় ফোনটিকে দারুন একটা ফোন বলাই যায়। আগ্রহীরা ফোনটি মাত্র ১৩ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।


রিয়েলমি ৮ প্রো
রিয়েলমি এইট প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১, রিয়েলমি ইউআই ২.০। রিয়েলমি ৮ প্রো ফোনে আছে ৬.৪ ইঞ্চির সুপার এমোলেড ডিসপ্লে। যার স্ক্রীন বডি রেশিও ৮৩.৩ শতাংশ ও ৪৪১ পি পি আই ডেনসিটি।


ফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা রয়েছে। এতে একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা রয়েছে। ফোনে ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা রয়েছে। ‘রিয়েলমি এইট প্রো’ তে লিপো ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যাতে ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আগ্রহীরা ফোনটি মাত্র ২৭ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।


রিয়েলমি নারজো ৩০
সাশ্রয়ী দামে মিডিয়াটেক এর শক্তিশালী প্রসেসর, হেলিও জি৯৫। এছাড়াও ফোনটির ফুল এইচডি প্লাস ডিসপ্লে ৯০হার্জ রিফ্রেশ রেট সাপোর্টেড। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে ফোনটিতে।


ডিসপ্লে ৬.৫ইঞ্চি ফুলএইচডি প্লাস + ৯০হার্জ রিফ্রেশ রেট। ৪৮মেগাপিক্সেল ট্রিপল মেইন ক্যামেরা, ফ্রন্ট ক্যামেরা ১৬মেগাপিক্সেল। ব্যাটারি থাকছে ৫০০০মিলিএম্প। আগ্রহীরা ফোনটি মাত্র ১৯ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।


রিয়েলমি সি২৫এস
অত্যাধুনিক প্রযুক্তি ও ফিচারের সমন্বয়ে সম্প্রতি উন্মোচন করেছে সি সিরিজের নতুন সংস্করণ ‘রিয়েলমি সি২৫এস’ স্মার্টফোন। স্মার্টফোনে বিল্ট-ইন রয়েছে শক্তিশালী হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, যা গেম প্রেমীদের দিবে চমৎকার গেম খেলার অভিজ্ঞতা।


হেলিও জি৮৫ হলো ১২ ন্যানোমিটার অক্টা-কোর প্রসেসর। ফোনটিতে ১৮ ওয়াটের টাইপ-সি কুইক চার্জ সুবিধাসহ ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। এই স্মার্টফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল এএই ট্রিপল ক্যামেরা।


৬.৫ ইঞ্চির (১৬.৫ সেন্টিমিটার) বিশাল স্ক্রিন, ফলে গেমিং, ভিডিও ও অডিও অভিজ্ঞতার জন্য এই এই স্মার্টফোনটি নিশ্চিত করবে অসাধারণ অভিজ্ঞতা। ৪ জিবি র‍্যামসমৃদ্ধ একটি সংস্করণ ৬৪ জিবির এবং আরেকটি সংস্করণ ১২৮ জিবি স্টোরেজের। এর (৪/৬৪) জিবি ভেরিয়েন্টটির দাম মাত্র ১৪ হাজার ৪৯০ টাকা এবং (৪/১২৮) জিবি ভ্যারিয়েন্টটির দাম মাত্র ১৫ হাজার ৪৯০ টাকা।


রিয়েলমি সি১২
৬.৫ ইঞ্চির মিনি ড্রপ এইচডি প্লাস ডিসপ্লের ৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও দেবে চমৎকার ভিউইং এক্সপেরিয়েন্স। থাকছে ডুয়াল মোড মিউজিক শেয়ার, ৩-ফিঙ্গার স্ক্রিনশট, রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোডসহ আরো অনেক ফিচার।


রিয়েলমি সি১২-এ ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরায় ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি চমৎকার পোর্টেটের জন্য আছে একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং ম্যাক্রো দুনিয়ার সৌন্দর্য তুলে আনতে একটি চার সেন্টিমিটারের ম্যাক্রো লেন্স। সি১২ এ আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টাকোর প্রসেসর, যা ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করেতে পারে।


এছাড়া ফোনটিতে তিন গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের পাশাপাশি দুটি সিম কার্ড ও ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর জন্যে তিনটি কার্ড স্লট আছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের মেগা ব্যাটারি৷ আগ্রহীরা ফোনটি মাত্র ১০ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।


রিয়েলমি সি১১
৬.৫ইঞ্চির মিনি ড্রপ নচযুক্ত এইচডি+ রেজ্যুলেশনের ডিসপ্লে দেয়া হয়েছে রিয়েলমি সি১১ স্মার্টফোনটিতে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর।


রিয়েলমি সি১১ এর ক্যামেরাতে থাকছে নাইটস্ক্যাপ ক্যামেরা মোড, যা স্বল্প আলোতে ছবি তুলতে সাহায্য করবে। রিয়েলমি সি১১ ফোনটি চলবে এন্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই দ্বারা। রিয়েলমি সি১১ এ থাকছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। ফোনের বক্সেই দেয়া থাকবে ১০ ওয়াটের চার্জার। আগ্রহীরা ফোনটি মাত্র ৮ হাজার ৯৯০ টাকায় কিনতে পারবেন।


রিয়েলমি সি২১ওয়াই
ইউনিসক টি৬১০ অক্টা-কোর প্রসেসর সমৃদ্ধ রিয়েলমি সি২১ ওয়াই ক্রেতাদের দিবে দ্রুত ও নিরবচ্ছিন্ন ফোন ব্যবহারের চমৎকার অভিজ্ঞতা। এতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনি-ড্রপ ফুল স্ক্রিনসহ এ ফোনের নান্দনিক ডিজাইন ব্যবহারকারীদের দেবে বিস্তৃত ফিল্ড ভিউ উপভোগের নিশ্চয়তা।


রিয়েলমি সি২১ওয়াই তে এফ/২.২ অ্যাপারচারসহ ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরাসমৃদ্ধ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে; সাথে আছে এফ/২.৪ অ্যাপারচারসহ ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও এফ/২.৪ অ্যাপারচারসহ ২ মেগাপিক্সেল সাদা-কালো লেন্স। এ ফোনে রয়েছে ৪জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সুবিধা। আগ্রহীরা এ ফোনটি কিনতে পারবেন মাত্র ১২,৪৯০ টাকায়।


রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি
ফোনটির বডি ডাইমেনশন হচ্ছে ১৫৮.৫৭৩.৩৮.৪ মিলিমিটার এর। এর ওজন হচ্ছে ১৭৯ গ্রাম। এছাড়াও এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা। এতে থাকছে ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি আইপিএস এলসিডি প্যানেলের ডিসপ্লে।


অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১। চিপসেট হিসেবে এতে থাকছে মিডিয়াটেক ডায়মান সিটি যা ৬ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টা কোর প্রসেসর। ফোনটি পাওয়া যাচ্ছে ৩ টি ভেরিয়েন্ট। একটি হল ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে ৬ জিবি রেম এবং আরেকটি হল ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজে সাথে ৮ জিবি রেম এবং আরেকটি হল ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজে সাথে ১২ জিবি রেম।


এই ফোনের ব্যাক সাইডে থাকছে ৬৪ মেগা পিক্সেলের মেইন সেনসর ক্যামেরা ।আর সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ১৬ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা। এই ফোনে থাকছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের নন রিমুভেবল হিউজ ব্যাটারি। আর সঙ্গে থাকছে ৫০ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার। আগ্রহীরা এ ফোনটি কিনতে পারবেন মাত্র ৩৪ হাজার ৪৯০ টাকায়।


রিয়েলমি ৭আই
রিয়েলমি ৭ আই-এর ৬.৫ ইঞ্চি ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও অনুপাত ৯০ শতাংশ। ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে আছে ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি সাদা-কালো পোর্ট্রেট লেন্সের সমন্বয়ে এই সেটআপে প্রতিটি মুহূর্তের চমৎকার ছবি তোলা যাবে।


সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের সনি ইন-ডিসপ্লে আইএমএক্স ৪৭১ সেন্সর। এতে রয়েছে ১১ ন্যানোমিটারের স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ক্রায়ো ২৬০ সিপিইউ ও অ্যাড্রেনো ৬১০ জিপিইউ।এর সঙ্গে ৮ গিগাবাইট এলপিডিডিআর ৪এক্স র্যাকম স্মার্টফোনে দেবে ২.০ গিগাহার্টজ পর্যন্ত গতি।


১২৮ গিগাবাইটের ইন্টারনাল স্টোরেজের সঙ্গে আছে এসডি কার্ডের ব্যবহারে ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা। আর নিরবচ্ছিন্ন ব্যবহারে আনন্দ জোগাবে রিয়েলমি ইউআই। এ ছাড়া ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট আনলক তো আছেই। রিয়েলমি ৭ আই-তে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। আর এই ব্যাটারিকে কুইক চার্জ দেয়ার জন্য থাকছে ১৮ ওয়াটের কুইক চার্জ। আগ্রহীরা এ ফোনটি কিনতে পারবেন মাত্র ১৮ হাজার ৯৯০ টাকায়।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com