ভিভোর ওয়াই ৭১টিতে থাকছে পাঁচ স্তরের কুলিং প্রযুক্তি
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৮:৩২
ভিভোর ওয়াই ৭১টিতে থাকছে পাঁচ স্তরের কুলিং প্রযুক্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মার্টফোন বিশ্বে আরো একটি নিউ ফ্লাগশিপ ফোন আনলো গ্লোবাল স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভিভো। মডেল ভিভো ওয়াই ৭১ টি।


পাঁচ স্তরের অত্যাধুনিক কুলিং প্রযুক্তিসহ বাজারে ওয়াই সিরিজের সর্বাধুনিক মডেলের নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান ভিভো। ফোনটি পাওয়া যাচ্ছে ২টি ভেরিয়েন্ট। এতে অ্যামোলেড ডিসপ্লে, ওয়াটারড্রপ-স্টাইল নচ ডিসপ্লেসহ বেশকিছু ফিচার রয়েছে।


ভিভো ওয়াই৭১টি স্মার্টফোনে ডুয়াল ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে। এর অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১১ ও ইউজার ইন্টারফেসে অরিজিন ওএস ১.০ দেয়া হয়েছে।


স্মার্টফোনটিতে ৬ দশমিক ৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে দেয়া হয়েছে। যার রেজল্যুশন ১০৮০x২৪০০ পিক্সেল। আসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০ দশমিক ১ শতাংশ। এতে ৯৮ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামটও রয়েছে।


ভিভোর নতুন স্মার্টফোনে মিডিয়াটেকের অক্টা-কোর ডাইমেনসিটি ৮১০ প্রসেসর, গ্রাফিক্স প্রসেসিং ইউনিট হিসেবে মালি জি৫৭ ও ৮ জিবি এলডিআরআরফোর র‌্যাম দেয়া হয়েছে। বিল্ট ইন র্যামে ভার্চুয়াল এক্সটেনশন সুবিধা থাকায় ব্যবহারকারীরা চাইলে ৪ জিবি র‌্যাম বাড়াতে পারবেন। স্মার্টফোনটিতে ২৫৬ জিবি ইউএফএস ২.১ স্টোরেজও রয়েছে।


ছবি ও ভিডিও ধারনের জন্য ভিভো ওয়াই৭১টি স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রথমেই ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে। এরপর ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য স্মার্টফোনের সম্মুখে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।


কানেক্টিভিটিওর দিক থেকে স্মার্টফোনটিতে ফাইভজি, ফোরজি ভিওএলটিই, ব্লুটুথ ভার্সন ৫.১, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি ও ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক রয়েছে। সেন্সরের দিক থেকে স্মার্টফোনটিতে এক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জায়রোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর, ও ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।


এই ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮/১২৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ১ হাজার ৭৯৯ চাইনিজ ইউয়ান এবং ৮/২৫৬ জিবি ভ্যারিয়েন্টর দাম ১ হাজার ৯৯৯ ইউয়ান।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com