শিরোনাম
ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ক্যামেরার সুরক্ষায় যুক্ত হচ্ছে গরিলা গ্লাস
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১৩:৪৮
ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ক্যামেরার সুরক্ষায় যুক্ত হচ্ছে গরিলা গ্লাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পছন্দের স্মার্টফোনটির ডিসপ্লে সুরক্ষায় সবাই সাধারণত করনিং গরিলা গ্লাস ব্যবহার করে থাকেন। এর ফলে ফোনটি সুরক্ষিত থাকে। এবার স্মার্টফোনের ক্যামেরা গ্লাসও সুরক্ষা করতে নতুন উদ্যোগ নিয়েছে করনিং গরিলা গ্লাস কোম্পানি।


ওয়্যারড জানিয়েছে, করনিংয়ের এই নতুন গরিলা গ্লাস নিয়েএকাধিক ডিভাইস উন্মোচন করতে পারে স্যামসাং। আগামী আগস্টে আয়োজিত হতে যাচ্ছে এই উন্মোচন অনুষ্ঠান।


করনিংয়ের পরিকল্পনা অনুসারে আইফোনসহ বিভিন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনে যেখানে পেছনের ক্যামেরা রক্ষায় স্যাফায়ার ক্রিস্টাল ব্যবহার করা হয়, সেখানে গরিলা গ্লাস ডিএক্স ব্যবহার করলে ভালো হবে।


করনিং বলছে, এই প্রযুক্তির ফলে শুধু ক্যামেরা রক্ষাই নয়, এই গ্লাসে অ্যান্টি-রিফ্লেকটিভ কোটিং ব্যবহার করা হচ্ছে। ক্যামেরা সেন্সর যে আলো পায় আর এই কোটিংয়ের ফলে সেটি বৃদ্ধি পাবে।


এ প্রসঙ্গে করনিং গরিলা গ্লাসের ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক ইয়ামিন আমিন জানান, আমরা ক্যামেরা লেন্স কাভারের জন্য একটি যথাযথ সল্যুউশন তৈরি করেছি। ক্যামেরা লেন্সের জন্য ৯৮ শতাংশ আলো ক্যাপচারিংয়ের মাধ্যমে আমাদের গ্লাস কম্পোজিট হাই-কোয়ালিটি ছবি এবং ভিডিও ধারণ করতে সহায়তা করে। এছাড়া এটি ক্যামেরা ডিজাইনেও পরিবর্তন আনবে।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com