আসছে আইফোন ১৩ সিরিজের নতুন ফোন
প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১৮:৫৮
আসছে আইফোন ১৩ সিরিজের নতুন ফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আইফোনপ্রেমীদের জন্য নতুন একটা ফোন বাজারে আনতে যাচ্ছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরে বাজারে আসছে আইফোন ১৩ সিরিজের নতুন এই ফোনটি। টেক পোর্টালগুলোর প্রতিবেদন মতে আইফোন ১৩ সিরিজে ক্যামেরা ও ওয়াইফাইয়ে থাকছে নতুনত্ব।


অ্যাপলের নতুন ফোনে থাকছে উন্নত প্রযুক্তির ক্যামেরা। মূলত ফোনের আল্ট্রা ওয়াইড ক্যামেরার সেন্সর আরও শক্তিশালী হতে চলেছে। বাড়তে চলেছে ক্যামেরা হোল। এছাড়াও নতুন ফোনে ওয়াইফাই ৫ সাপোর্ট দিতে পারে অ্যাপল। ৬ গিগাহার্জের ব্যান্ড সাপোর্ট করবে এই ওয়াইফাই সিস্টেম।


ডিজি টাইমসের রিপোর্ট বলছে, এ বছরই ফোনে ওয়াইফাই ৬ ই প্রযুক্তি আনতে চলেছে অ্যাপল। ২০২২-এর মধ্যে আইওএস ও অ্যানড্রয়েড প্লাটফর্মে এই প্রযুক্তি স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে দেখা যাবে।


ম্যাশেবলের সাম্প্রতিক রিপোর্ট মতে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সে এলটিপিও ওলিড প্যানেল থাকতে পারে। যদিও আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনিতে আলাদা করে নতুন প্যানেল আনতে পারে অ্যাপল।


এখানেই শেষ নয়, ক্যামেরা সেন্সরের ক্ষেত্রেও আরও উন্নতমানের কিছু আনতে চলেছে কোম্পানি। সেক্ষেত্রে বড় সেন্সর দেখা যেতে পারে আইফোনের আগামী ফোনে। কারণ প্রতিবারই ফোন লঞ্চের সময় নতুন ক্যামেরা নিয়ে আসে টিম অ্যাপল।


সম্প্রতি টুইটারে আইফোনের নতুন ক্যামেরা সেন্সর নিয়ে একটি তথ্য সামনে আসে। উইবোতে আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনির লিকড ইমেজ দেখা গেছে। যা টুইটারে প্রকাশ করেছে ডুয়ানরাই। যেখানে দেখা গেছে, আইফোন ১২ এস-এর থেকে ক্যামেরা লেন্সের সাইজের সঙ্গে অনেকটাই পার্থক্য রয়েছে নতুন ফোনের।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com