শিরোনাম
বাজারে আসলো মার্সেল মোবাইল ফোন
প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ২০:০৯
বাজারে আসলো মার্সেল মোবাইল ফোন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের মোবাইল ফোন বাজারে যাত্রা শুরু হলো আরেকটি বাংলাদেশী ব্র্যান্ড মার্সেলের। শুরুতেই ‘মেডইন বাংলাদেশ’ট্যাগযুক্ত ফিচার ফোন বাজারে ছেড়েছে অন্যতম জনপ্রিয় এই ব্র্যান্ড।


খুব শিগগির ইস্মার্টফোন আনছে তারা। এর আগে ফ্রিজ, টিভি, এসিসহ বিভিন্ন ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোমঅ্যাপ্লায়েন্স পণ্য দিয়ে দেশীয় ক্রেতাদের মন জয় করে নিয়েছে মার্সেল।


বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাজধানীর মার্সেল করপোরেট অফিসে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে আনুষ্ঠানিকভাবে মোবাইলফোন বাজারজাতের ঘোষণা দেয়া হয়। সে সময় প্রতিষ্ঠানটির পরিচালক এস এম মঞ্জুরুল আলম এক ভিডিও বার্তায় মার্সেলের ক্রেতা-শুভাকাঙিক্ষদের শুভেচ্ছা জানান।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর গোলাম মুর্শেদ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ইভারিজওয়ানা, হুমায়ুন কবীর, শোয়েব হোসাইন নোবেল, লিয়াকত আলী, প্লাজাট্রেডের সিইও মোহাম্মদ রায়হান, মার্সেলের হেড অব সেলস ড. সাখাওয়াত হোসেন, এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম, আমিন খান, আজিজুল হাকিম, শাহজাদা সেলিম ও আদনান আফজাল, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর আসিফুর রহমান খান, মার্সেল মোবাইলের হেড অব সেলস মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ও মোবাইল প্রোজেক্ট অপারেশন ম্যানেজার মো. হাবিবুর রহমান তুহিন।


প্রাথমিকভাবে তিন মডেলের ফিচার ফোন বাজারে ছেড়ে ছেমার্সেল। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওই ফোনগুলো তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কারখানায়। সাশ্রয়ী মূল্যের ফোনগুলোর মডেল এক্সিনোএ০১, এ২৫ এবং বি৫০। ভিন্ন ভিন্ন দাম ও কনফিগারেশনে সাজানো ফোনগুলোতে রয়েছে ১৬ গিগাবাইট মাইক্রো এসডি কার্ড সাপোর্ট, ডিজিটালক্যামেরা, রেকর্ডিং সুবিধাসহ এফএমরেডিও, ফুলমাল্টিমিডিয়া, ইন্টারনেট, ফেসবুক, ব্ল্যাকলিস্ট, হোয়াইটলিস্ট, বাংলাকিপ্যাড, টর্চলাইট নোটিফিকেশনসহ নানা সুবিধা। দেশের সব মার্সেল শোরুম থেকে ক্রেতারা ওই ফোনগুলো কিনতে পারছেন।


মার্সেল মোবাইল প্রোজেক্ট অপারেশন ম্যানেজার মো. হাবিবুর রহমান তুহিন বলেন, আন্তর্জাতিক সংস্থা ‘ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডারডাইজেশন’(আইএসও) স্ট্যান্ডার্ড অনুযায়ী মোবাইল ফোন উৎপাদন করছে মার্সেল। ক্রেতাদের রুচি, পছন্দ ও চাহিদা অনুযায়ী সর্বাধুনিক প্রযুক্তির মোবাইল ফোন উৎপাদনে মার্সেলের আছে নিজস্ব গবেষণা ও উন্নয়ণ (আরএন্ডডি) বিভাগ। রয়েছে টেস্টিংল্যাব এবং মান নিয়ন্ত্রণ বিভাগ। যেখানে উৎপাদিত হ্যান্ডসেটের উচ্চগুণগত মান কঠোর ভাবে নিশ্চিত করা হচ্ছে। ফলে আন্তর্জাতিক মান বজায় রেখে প্রতিযোগিতামূলক দামে মোবাইল ফোন বাজারে ছাড়তে সক্ষম হচ্ছে মার্সেল। শিগগিরই আকর্ষণীয় ডিজাইন ও ফিচারের স্মার্টফোন নিয়ে বাজারে আসবে মার্সেল।


ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী গোলাম মুর্শেদ বলেন, মার্সেল বাংলাদেশের অন্যতম শীর্ষ জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড। গ্রাহকের আস্থা ও ভালোবাসায় বাজারে ইতোমধ্যে নিজের শক্ত অবস্থান তৈরি করে নিয়েছে মার্সেল। বাংলাদেশকে ইলেকট্রনিক্স ও প্রযুক্তি পণ্যের হাববাকেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত করতে মার্সেল অগ্রণী ভূমিকা পালন করছে।


তিনি আরো বলেন, মোবাইলফোনের মাধ্যমে দেশের ডিজিটাল ডিভাইস বাজারে মার্সেলের যাত্রা শুরু হলো। আমাদের প্রত্যাশা অল্প সময়ের মধ্যে দেশের মোবাইল ফোন বাজারে ঝড় তুলবে মার্সেল। সাশ্রয়ী দামে সর্বাধুনিক প্রযুক্তির ফিচার ও স্মার্টফোন দিয়ে ক্রেতা পছন্দের শীর্ষে থাকবে মার্সেল মোবাইল।


কর্তৃপক্ষ জানায় বাংলাদেশে তৈরি মার্সেলের সব ফোনেই থাকছে ৩০ দিনের রিপ্লেসমেন্ট গ্যারান্টিসহ ১ বছরের বিক্রয়োত্তর সেবা। সারাদেশে ৭৬ টি সার্ভিস পয়েন্টের পাশাপাশি মোবাইলফোনের বিক্রয়োত্তর সেবা দিতে রয়েছে আলাদা সার্ভিস স্টেশন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com