'সরকার দেশকে ধ্বংস করে দিয়ে ক্ষমতায় বহাল তবিয়তে আছে'
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৫৭
'সরকার দেশকে ধ্বংস করে দিয়ে ক্ষমতায় বহাল তবিয়তে আছে'
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনিপর আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, একটা চলমান আন্দোলনের মধ্যে দিয়ে আমরা আছি। ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আমাদের এ আন্দোলন। আন্দোলন করতে গিয়ে আমি নিজে গ্রেফতার হয়েছি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ দলীয় প্রায় দেড় হাজার নেতাকর্মী গ্রেফতার হয়েছে।


তিনি বলেন, একটা অবৈধ সরকার আমাদের উপর চেপে বসে আছ। তারা ভোটে নির্বাচিত নয়, দিনের ভোট রাতে করেছে। তারপরেও তারা আজকে দেশ পরিচালিত করছে। এভাবে দেশ পরিচালনা করে অত্যাচার-নির্যাতনের মাধ্যমে লুটপাট করে দেশের সকল প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করে দিয়ে ক্ষমতায় বহাল তবিয়তে আছে।


শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবে জেলা বিএনপির আয়োজনে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, আমাদের দাবির মধ্যে উল্লেখযোগ্য- অবিলম্বে পার্লামেন্ট ভেঙ্গে দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে এবং নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যতক্ষণ পর্যন্ত আমাদের এ দাবি মেনে না নিয়ে তারা জোর করে ক্ষমতা চালাবে, ততক্ষণ পর্যন্ত রাজপথে, জেলা পর্যায়ে, থানা পর্যায়ে, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আমাদের এ আন্দোলন চলবে। আমাদের আন্দোলন বিএনপির আন্দোলন নয়, আমাদের এই আন্দোলন দেশের মানুষের আন্দোলন। জনগণের অধিকার ও দাবি আদায়ের লক্ষ্যে আমাদের এ আন্দোলন। জনগণকে সম্পৃক্ত করার মধ্যে দিয়ে এ আন্দোলনকে বেগবান করাই হলো আমাদের লক্ষ্য। সুতরাং জনগণের এ আন্দোলন সরকার মেনে নিবে, তা আমরা প্রত্যাশা করি।


কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি (শনিবার) সারাদেশে একযোগে ৪৬১ টি ইউনিয়নে দাবি আদায়ের লক্ষ্যে পদযাত্রা অনুষ্ঠিত হবে। এরআগে আমরা বিভাগ, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে কর্মসূচি পালন করেছি। অতীতে এ ধরনের কর্মসূচি পালন করতে গিয়ে আমরা নানা বাধার মুখে পড়েছি। হামলা, মামলা ও গণগ্রেফতারের মধ্যে পড়েছি। সেজন্য প্রশাসনের প্রতি আমাদের অনুরোধ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।


প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, পুলিশের এসপি ও থানার ওসিদের আহ্বান জানাচ্ছি- তারা যাতে আমাদের সর্বাত্মক সহযোগিতা করে। কারণ এটি একটি গণতান্ত্রিক আন্দোলন। আমাদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আমরা সংগ্রাম করছি, লড়াই করছি। প্রশাসনে যারা রয়েছেন- তাদের প্রতি আমাদের অনুরোধ থাকবে আপনারা প্রজাতন্ত্রের কর্মচারি। আপনারা আওয়ামী লীগের কর্মচারী নন। আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতায় বসে আছে। তাদের প্রতিষ্ঠিত করে রাখবেন, সেটা আপনাদের দায়িত্ব নয়। জনগণের কথা শুনুন, জনগণের শান্তিপূর্ণ আন্দোলনে আপনারা সহায়তা করুন।


বলেন, যারা অনেক সময় আপনাদের (প্রশাসন) সহায়তায় আমাদের উপর অত্যাচার করেছে, তারা আর যেন অত্যাচার, হামলা করতে না পারে এবং সে হামলা-মামলায় আপনারা যেন জড়িয়ে না পড়েন। আমরা আপনাদের দৃষ্টি আকর্ষণ করছি, অত্যন্ত দায়িত্বশীলতার সহিত আমরা কথা বলছি।


প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব শাহাবুদ্দিন সাবু, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান, ভিপি হারুন প্রমুখ। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


প্রেস ব্রিফিংয়ে বিএনপির অন্যান্য নেতারা বলেন, ভোটারবিহীন নিশিরাতের সরকার অগণতান্ত্রিক, গনবিরোধী কার্যকলাপ, দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা, ভূলনীতি, দলীয়করণ, ভোটাধিকার ও মানবাধিকার হরণে একদলীয় কর্তৃত্ববাদি দুঃশাসন কায়েম করছে। অর্থনীতি এবং জনজীবনসহ গোটাদেশ আজ লন্ডভন্ড। হত্যা, গুম, নির্যাতন, মিথ্যা মামলা নিত্য দিনের ঘটনা। তারা ভোট কারচুপির মাধ্যমে জোরপূর্বক ক্ষমতায় আছে। আওয়ামী লীগ সরকারে অধীনে কোন নির্বাচন অবাধ, নিরপেক্ষ, গ্রগণযোগ্য, অংশগ্রহণমূলক হয়নি, হবেও না। তাই নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই। তাদের এ আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অংশ গ্রহণের আহ্বান জানান বক্তারা।


বিবার্তা/সুমন/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com