যুগপৎ আন্দোলনে ভুল বোঝাবুঝির সুযোগ নাই: খসরু
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১৮:৩৪
যুগপৎ আন্দোলনে ভুল বোঝাবুঝির সুযোগ নাই: খসরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুগপৎ আন্দোলনের বিষয়ে ভুল বোঝাবুঝির কোনও সুযোগ নাই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।


শনিবার (২৮ জানুয়ারি) গণস্বাস্থ্য নগর হাসপাতাল এর ৬ষ্ঠ তলার হলে বাংলাদেশ কল্যাণ পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির নিয়মিত সভা অনুষ্ঠিত হয়। দিনব্যাপী অনুষ্ঠিত এই সভায় ১২ দলীয় জোটের জন্য নির্ধারিত একটি সেশনে প্রধান অতিথি বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, সকল সমমনা দলের ঐক্যবদ্ধ সিদ্ধান্তে যুগপৎ আন্দোলন। এ বিষয়ে ভুল বোঝাবুঝির কোনও সুযোগ নাই। দেশের প্রেক্ষাপটে আমাদের আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই। এই স্বৈরাচারী সরকারের পতন। 


'সরকার রাষ্ট্রযন্ত্রের বিভিন্ন অংশকে ব্যবহার করে আন্দোলন দমনের চেষ্টা করছে। মনে রাখতে হবে আমরা জীবনের বিনিময়ে আন্দোলন করছি। বিগত আন্দোলন সংগ্রামে এমন কোনও পরিস্থিতি ছিলনা।'


স্ব উদ্যোগে দেশের স্বার্থে এগিয়ে যেতে হবে মন্তব্য করে আমির খসরু বলেন, যার যার অবস্থান থেকে আন্দোলনকে সফল করতে হবে। দেশের মানুষ বাঁচতে চায়। সেজন্য তারা প্ল্যাটফর্ম খুজছে। সকল দল ও ব্যক্তির সন্মিলিত আন্দোলনে এই ফ্যাসিস্ট সরকারকে হাটিয়ে সন্মিলিত সিদ্ধান্তে পরবর্তী সরকার হবে। 


রাষ্ট্র মেরামতের রুপরেখা বাস্তবায়ন করা হবে উল্লেখ করে তিনি বলেন, ২৭টি পয়েন্ট, এর বাইরেও যদি নতুন কোনও প্রস্তাবনা জনগণের পক্ষ থেকে আসে সেটা আমরা বিবেচনা করব। এখন শুধু একটাই লক্ষ্য, এই সরকারকে হটাতে হবে। 


মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ১২ দলীয় জোট যুগপৎ আন্দোলন করছে।লক্ষ্য একটাই এই সরকারের পতন। আমরা যে নামেই ডাকি না কেন একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ছাড়া আমরা কোনও নির্বাচনে অংশগ্রহণ করব না। বাংলাদেশ কল্যাণ পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির নিয়মিত সভার মাধ্যমে যুগপৎ আন্দোলনকে জোরদার ও সাংগঠনিক ভিত্তিকে মজবুত করা হচ্ছে।


বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক এর সভাপতিত্বে এতে জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, মুসলিম লীগের সভাপতি শেখ মো. জুলফিকার চৌধুরী বুলবুল, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির সেক্রেটারী জেনারেল আব্দুল্লাহ আল হারুন সোহেল, জমিয়তে উলামার সেক্রেটারী জেনারেল মুফতি গোলাম মো. ইকরাম, জাগপার ভাইস চেয়ারম্যান রাশেদ প্রধান, লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবিব লিংকন, লিবারেল ডেমোক্রেটিক পার্টির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটু, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব শাহ আলম, ইসলামিক পার্টির মহাসচিব  আবুল কাশেম ও কল্যাণ পার্টির যুগ্ম মহাসচিব আবদুল্লাহ আল হাসান সাকিব প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com