পর্যটন মেলায় যেসব প্যাকেজ ও ছাড় পাওয়া যাচ্ছে
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১১
পর্যটন মেলায় যেসব প্যাকেজ ও ছাড় পাওয়া যাচ্ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৮০টির বেশি দেশি-বিদেশি সংস্থা ও প্রতিষ্ঠানের অংশগ্রহণে বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হয়েছে তিন দিনের পর্যটন মেলা ‘বিমান-ঢাকা ট্রাভেল মার্ট ২০২৪’।


রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত মেলাটি ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত। প্রবেশ ফি জনপ্রতি ৫০ টাকা।


মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে এয়ারলাইনস, হোটেল-রিসোর্ট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, ট্রেনিং ইনস্টিটিউট, মেডিকেল ট্যুরিজম এজেন্সিসহ ভ্রমণ ও পর্যটনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান।


মেলা উপলক্ষে তাদের পণ্য ও সেবার ওপর বিশেষ ছাড়ও দিচ্ছে তারা। বিমান বাংলাদেশ এয়ারলাইনস যেমন আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যের টিকিটে ১৫ শতাংশ ছাড় দিচ্ছে।


তেমনিভাবে আন্তর্জাতিক রুটে ১৫ শতাংশ আর অভ্যন্তরীণ রুটে ১২ শতাংশ ছাড় দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইনস।


আবার নভোএয়ার তাদের টিকিটে দিচ্ছে ১৫ শতাংশ ছাড়। সৌদিয়া এয়ারলাইনস ২৫ শতাংশ পর্যন্ত ছাড়ের ঘোষণা দিয়েছে বলে জানালেন রিজার্ভেশন অফিসার রাইনা হাসান।


এয়ারলাইনসের মতো বিভিন্ন হোটেল-রিসোর্টও হাজির হয়েছে বিশেষ ছাড় নিয়ে। কক্সবাজারের সি পার্ল বিচ রিসোর্ট মেলা উপলক্ষে এক রাত থাকার খরচে তিন রাত থাকার সুবিধা দিচ্ছে। রিসোর্টটির একটি কক্ষের সর্বনিম্ন ভাড়া ১৯ হাজার ৮০০ টাকায়। মেলায় বুকিং দিয়ে ৩১ মে পর্যন্ত এই সুবিধা নেওয়া যাবে। সাগরপাড়েরই আরেক রিসোর্ট ওশান প্যারাডাইস দিচ্ছে ৬০ শতাংশ ছাড়। তাদের সর্বনিম্ন ডিলাক্স রুমের ভাড়া ৪ হাজার টাকা, আর সর্বোচ্চ ১০ হাজার। এখন বুকিং করে ৫ এপ্রিলের মধ্যে ঘুরে আসা যাবে।


কুয়াকাটার সিকদার রিসোর্টও ৬০ শতাংশ ছাড়ে বিভিন্ন মানের রুম বুকিং নিচ্ছে। ছাড়ের পর তাদের ডিলাক্স রুমের ভাড়া পড়ছে ৫ হাজার টাকা। সর্বোচ্চ ভাড়া রয়্যাল স্যুটের, ২২ হাজার ৭০০ টাকা। বুকিংয়ের পর তিন মাস পর্যন্ত এটি কার্যকর থাকবে। এসব প্রতিষ্ঠানের মতো গ্র্যান্ড সিলেট, বেস্ট ওয়েস্টার্নসহ দেশের বিভিন্ন জায়গার হোটেল ও রিসোর্ট ছাড় দিচ্ছে মেলায়। আবার কোনো কোনো হোটেল ও রিসোর্ট হাজির হয়েছে মালিকানাসহ বিশেষ প্যাকেজ নিয়ে।


মেলায় ‘পর্যটন ডিসকাউন্ট কার্ড’ নিয়ে এসেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। ১০০ টাকা মূল্যের একবার ব্যবহারযোগ্য এই কার্ডে সংস্থাটির হোটেল-মোটেল ও রিসোর্টে ২০ শতাংশ ছাড়ে থাকা যাবে।


অংশগ্রহণকারী ট্রাভেল এজেন্টগুলোও দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের প্যাকেজে ছাড়া দিয়েছে।


২০০২ সাল থেকে ‘ঢাকা ট্রাভেল মার্ট’-এর আয়োজন করছে ভ্রমণ ও পর্যটনবিষয়ক প্রকাশনা ‘বাংলাদেশ মনিটর’। এবার মেলাটির ১৯তম সংস্করণ।


এবারের আয়োজনের পৃষ্ঠপোষক জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা বাংলাদেশ এয়ারলাইনস। এ ছাড়া বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং সফটওয়্যার ও প্রযুক্তিপ্রতিষ্ঠান সেইবার মেলায় সহযোগী হিসেবে অংশ নিচ্ছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com