সোনাগাজী উপজেলা নির্বাচন
চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা
প্রকাশ : ০৫ মে ২০২৪, ২০:৪২
চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা
ফেনী থেকে সৈয়দ মনির আহমদ
প্রিন্ট অ-অ+

তৃতীয় ধাপে সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন ২৯ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটনসহ ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। অপর প্রার্থীরা হলেন, ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্যাহর স্ত্রী পারভিন আক্তার, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুর আলম মিস্টার, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মজিবুল হক মানিক ও স্বতন্ত্র প্রার্থী মহি উদ্দিন। সোনাগাজীর ভোটাররা লিপটন, পারভিন ও মিস্টারের মধ্যে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন।


জানা গেছে, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন চেয়ারম্যান পদে পাঁচ বছর দায়িত্ব পালনকালে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। এবার জেলা আওয়ামী লীগের সমর্থন পেয়ে তিনি বেশ ফুরফুরে আছেন। তিনি বলেন, জনগণের সাথে আমার সম্পৃক্ততার কারণেই উপজেলার সর্বস্তরের ভোটারগণ আমাকে সমর্থন দিবেন।


সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্যাহ সোনাগাজী অঞ্চলে বেশ জনপ্রিয়। স্বামীর জনপ্রিয়তা কাজে লাগিয়ে এবার চেয়ারম্যান পদে চমক দেখাতে পারেন পারভিন আক্তার। তিনি জেদ্দা মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সমাজসেবক।


ফেনী-৩ (সোনাগাজী-দাগনভুঞা) আসনের সাবেক এমপি হাজী রহিম উল্যাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা উপজেলা নির্বাচন অংশগ্রহণমূলক হওয়ার জন্য উন্মুক্ত ঘোষণা করেছেন। জনগণের দাবির প্রেক্ষিতে আমার স্ত্রী প্রার্থী হয়েছেন।


অপরদিকে, সোনাগাজীতে চরম দুঃসময়ে দলের হাল ধরেছিলেন পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুর আলম মিস্টার। তিনিও উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। দলের তৃণমূল নেতাকর্মীদের মাঝে বেশ জনপ্রিয়তা রয়েছে তার। তিনি বলেন, দীর্ঘ ৪০ বছরের রাজনীতিতে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলাম। দলকে দেয়ার চেষ্টায় ছিলাম। কখনো চাওয়া-পাওয়ার হিসেব করিনি। কর্মীদের চাওয়ার প্রেক্ষিতে প্রার্থী হয়েছি, তারাই আমার জন্য মাঠে লড়বেন।


এছাড়া জাতীয় পার্টি মনোনীত মজিবুল হক মানিক ও স্বতন্ত্র প্রার্থী মহি উদ্দিন জয়ের ব্যাপারে আশাবাদী। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগসহ সভাপতি সাখাওয়াতুল হক বিটু ও ত্রাণ সম্পাদক বেলাল হোসেনের মধ্যে দ্বিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। তবে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোদেজা খানম শাহিন।


সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শামসুল আরেফিন বলেন, আওয়ামী লীগ উপজেলা নির্বাচনকে উন্মুক্ত ঘোষণা দিয়েছে। ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দিলে যোগ্য ব্যক্তিরা জনপ্রতিনিধি নির্বাচিত হবেন। তাই ভোটাররা সুষ্ঠু নির্বাচন চায়।


উল্লেখ্য, সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ১৩ মে প্রতীক বরাদ্দ ও ২৯ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


বিবার্তা/রোমেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com