দেবতাখুম ভ্রমণে আর থাকছে না নিষেধাজ্ঞা
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪, ১২:২৫
দেবতাখুম ভ্রমণে আর থাকছে না নিষেধাজ্ঞা
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার পর্যটন এলাকা দেবতাখুম ভ্রমণে দেশি-বিদেশি পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা আর থাকছে না।


২২ জানুয়ারি, সোমবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।


গত বুধবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাহ মোজাহিদ উদ্দিনের জারি করা এক গণবিজ্ঞপ্তিতে নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়।


গণবিজ্ঞপ্তিতে বলা হয়—ভ্রমণসংক্রান্ত নিষেধাজ্ঞা ২২ জানুয়ারি থেকে প্রত্যাহার করা হবে। তবে পর্যটকদের দুর্গম এলাকায় যাওয়ার আগে উপজেলা প্রশাসন থেকে আইন-শৃঙ্খলাসংক্রান্ত হালনাগাদ তথ্য নিয়ে সতর্কতা অবলম্বন করতে হবে।


এর আগে গত বছরের ১৪ মার্চ থেকে রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি রয়েছে। গণবিজ্ঞপ্তিতে দেবতাখুমে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানানো হলেও উপজেলার অন্য পর্যটন স্পটে নিষেধাজ্ঞার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।


উল্লেখ্য, বান্দরবান জেলার তিন উপজেলার দুর্গম এলাকায় সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)তৎপরতা ও তাদের গোপন আস্তানায় সমতলের জঙ্গিগোষ্ঠী জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার জঙ্গিদের প্রশিক্ষণের অভিযোগ ওঠে।


এর পরিপ্রেক্ষিতে ২০২২ সালের ১৭ অক্টোবর প্রথমে জেলার রুমা ও রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে ২৩ অক্টোবর থেকে থানচি উপজেলাকেও নিষেধাজ্ঞার আওতায় আনা হয়। সেখানে আইনশৃঙ্খলা বাহিনী ২০২২ সালের অক্টোবর থেকে অভিযান চলানো শুরু করে। বিষয়টি র‌্যাবের বিভিন্ন সময়ের সংবাদ সম্মেলনে বলা হয়েছে। তখন থেকে নিরাপত্তার বিষয় বিবেচনা করে তিন উপজেলায় ধারাবাহিকভাবে পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com