এবারে কেমন ঈদপোশাক ছোটদের জন্য
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১০:১১
এবারে কেমন ঈদপোশাক ছোটদের জন্য
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

বসন্তের হাওয়া থাকলেও এবারের ঈদ গরমেই। তাই, ঈদে সকাল থেকে সন্ধ্যা অবধি শিশুর জন্য চাই গরম উপযোগী পোশাক। ঈদ ফ্যাশনে নানা নকশা আর রঙের ছড়াছড়ি, তবু শিশুর পোশাকে আরামটাই হবে মুখ্য।


ঈদের আনন্দের জোয়ার শিশুমনে থাকে সবচেয়ে বেশি। পরিবারের ছোটদের পোশাক নিয়ে তাই থাকে বাড়তি ভাবনা। কারণ পোশাক হতে হবে তাদের পছন্দসই, আবার আবহাওয়ার বিষয়টিও মাথায় রাখতে হবে। সময়ের সঙ্গে ছোটদের পোশাকেও এসেছে ভিন্নতা।


এই ঈদে শিশুদের পাঞ্জাবিতে ছাপের দিকে বেশ নজর দিচ্ছে ফ্যাশন হাউসগুলো। মেঘ, পাতা, গাছ, ঘাস, ফুল ছাড়াও গাড়ি কিংবা প্রিয় খেলনার ছবির ছাপ বসানো কাপড়ে তৈরি হয়েছে শিশুদের পোশাক।


ছোটদের জন্য ছোট ছোট অর্থবহ বার্তা লেখা রঙিন সব টি-শার্ট মিলছে ঈদের বাজারে।


সাধারণ হালকা রঙের শার্টে অন্য রঙের জ্যাকেট কলার যেন বিদেশি ফ্যাশনের ধারা। খানিকটা কোরিয়ান স্টাইলের সঙ্গে মিলে যায়। হাতায়ও রঙিন বর্ডার। ছোট ছেলেদের শার্টের নকশায় এবার একটু ভিন্ন ধাঁচ বেশ লক্ষণীয়।


চলতি ফ্যাশনে কো-অর্ড সেট বেশ জনপ্রিয়। সুতি, লিনেন, জর্জেট ও জ্যাকার্ড কাপড়ের ওপর ফুলপাতার টুকটুকে রঙিন প্রিন্টের কাপড় দিয়ে তৈরি করা হয়েছে ছোট্ট মেয়েদের কো-অর্ড সেট। পোশাকের কাট যেন ঢিলেঢালা হয়, সেদিকে আছে বিশেষ নজর। সাধারণ নকশার টপস-প্যান্টে কাপড়ের ধরন ও ছাপা নকশাই মুখ্য।


ঈদ সামনে রেখে আকর্ষণীয় সব রঙে আর ব্যতিক্রমী নকশায় শিশুদের পোশাকের পসরা সাজিয়েছে ছোট–বড় সব ফ্যাশন হাউস। স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে দেশাল সব সময় সুতি কাপড়েই শিশুদের পোশাক তৈরি করে, এবারও তার ব্যত্যয় ঘটছে না।


বিভিন্ন ধরনের কাট ও ট্রেন্ডি থিমে শিশুদের ঈদ কালেকশন সাজিয়েছে সেইলর। সংগ্রহে পার্টি ড্রেস থেকে শুরু করে বাসায় পরার আরামদায়ক পোশাক—সবই রয়েছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com