টিসিবি পণ্য বিক্রি শুরু আজ, মিলবে না চিনি-পেঁয়াজ
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪, ০৯:০৯
টিসিবি পণ্য বিক্রি শুরু আজ, মিলবে না চিনি-পেঁয়াজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগরসহ সারাদেশে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জানুয়ারি মাসের পণ্য বিক্রি কার্যক্রম শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)। তবে এ মাসে চিনি ও পেঁয়াজ বিক্রি করবে না সংস্থাটি।


বুধবার (১৭ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি কর্তৃপক্ষ জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্নআয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য যেমন- চাল, ভোজ্যতেল ও ডাল বিক্রয় কার্যক্রম চলমান। জানুয়ারি মাসে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে সয়াবিন তেল বা রাইসব্রান অয়েল, মসুর ডাল ও চাল বিক্রি করা হবে।


নির্দেশনা অনুযায়ী, জানুয়ারি মাসে একজন ফ্যামিলি কার্ডধারী ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল ও ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল বা রাইসব্রান অয়েল কিনতে পারবেন।


গত ডিসেম্বরে প্রাপ্যতা সাপেক্ষে দেশের কয়েকটি স্থানে চিনি ও পেঁয়াজ বিক্রি করলেও জানুয়ারি মাসে এ দুটি পণ্য বিক্রি করবে না টিসিবি।


টিসিবির এই পণ্য বিক্রি কার্যক্রম নির্ধারিত ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। কার্ডধারী ভোক্তারা নির্ধারিত ডিলারের কাছ থেকে ফ্যামিলি কার্ডধারীদের পণ্য সংগ্রহ করতে পারবেন বলেও জানানো হয়েছে।


এদিকে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বৃহস্পতিবার মোহাম্মদপুর তাজমহল রোডে এ কার্যক্রম উদ্বোধন করবেন বলে জানা গেছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com