টানা ৭ দফায় কমলো সোনার দাম
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৪, ১৫:৫২
টানা ৭ দফায় কমলো সোনার দাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলতি মাসে দেশের বাজারে টানা সপ্তমবারের মতো কমল সোনার দাম। এখন থেকে স্থানীয় বাজারে ভালো মানের সোনা (তেজাবি স্বর্ণ) প্রতি ভরি (২২ ক্যারট) ৪২০ টাকা কমে বিক্রি হবে ১ লাখ ১১ হাজার ৪১ টাকায়।


৩০ এপ্রিল, মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এদিন বিকেল ৪টা থেকে নতুন দাম কার্যকর হবে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই দফায় ৪২০ টাকা কমিয়ে ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ লাখ ১১ হাজার ৪১ টাকা নির্ধারণ করেছে বাজুস। এ নিয়ে টানা ৭ দফায় সোনার দাম কমানো হয়েছে মোট ৮ হাজার ৩৮৭ টাকা।


নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ৬ হাজার ২ টাকা, ১৮ ক্যারেটের ৯০ হাজার ৮৬৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম কমে ৭৫ হাজার ৫৫৯ টাকা নির্ধারণ করা হয়েছে।


তার আগে ২৭ এপ্রিল ৬৩০ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা, ২৪ এপ্রিল ২ হাজার ৯৯ টাকা এবং ২৩ এপ্রিল ৩ হাজার ১৩৮ টাকা এবং ২৮ এপ্রিল ৩১৫ টাকা কমানো হয়। গতকাল ২৯ এপ্রিল কমল ১১৫৫ টাকা। এখন আবার দাম কমানোর মাধ্যমে সাত দফায় ভালো মানের সোনার দাম ভরিতে ৮ হাজার ৩৮৭ টাকা কমলো।


সোনার দাম কমানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।


সোমবার (২৯ এপ্রিল) ও সোনার দাম কমিয়েছিল বাজুস। ওই দাম অনুযায়ী আজ বিকেল পর্যন্ত সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ১ লাখ ১১ হাজার ৪৬১ টাকা, ২১ ক্যারেট এক লাখ ৬ হাজার ৩৯৯ টাকা, ১৮ ক্যারেটের ৯১ হাজার ২০১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৭৫ হাজার ৮৩৯ টাকায় বিক্রি হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com