পেঁয়াজ আমদানির সময়সীমা বাড়ানোর দাবি ব্যবসায়ীদের
প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৬:০৭
পেঁয়াজ আমদানির সময়সীমা বাড়ানোর দাবি ব্যবসায়ীদের
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন পবিত্র রমজানে দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে ও দাম সাধারণ ক্রেতাদের হাতের নাগালের মধ্যে রাখতে পেঁয়াজ আমদানির অনুমতি পত্র (আইপি) এর সময়সীমা বাড়ানোর দাবী জানিয়েছেন দিনাজপুরের হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা।


সোমবার রাত ৮টায় হিলি স্থলবন্দরের আমদানি রফতানিকারক গ্রুপে কার্যালয়ে এক সংবাদ সন্মেলনের মাধ্যমে এই দাবী জানান বন্দরের পেঁয়াজ আমদানিকারক নেতারা।


সংবাদ সন্মেলনে হিলি স্থলবন্দরে পেঁয়াজ আমদানি রফতানি কারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, সরকার পেঁয়াজ আমদানির অনুমতি পত্রের সর্বশেষ সময়সীমা আগামী ১৫ই মার্চ নির্ধারন করে দিয়েছেন। নতুন করে অনুমতি দেওয়া না হলে ১৫মার্চ এর পর থেকে বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ হয়ে যাবে। এতে করে সরবরাহ কমের কারনে পেঁয়াজের দাম উদ্ধমুখি হয়ে উঠবে।


তিনি আরও বলেন, যেহেতু আর মাত্র কয়েকদিন পরেই রমজান মাস এসময়ে দেশে পেঁয়াজের বেশ চাহিদা থাকে। তাই রমজান মাসকে ঘিরে পেঁয়াজ আমদানির সময় সীমার মেয়াদ আরো বাড়িয়ে দেওয়া হলে বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি যেমন অব্যাহত থাকবে তেমনি দাম কম থাকবে।


আমদানি রফতানি কারক গ্রুপের সহসভাপতি আলহাজ্ব শহীদুল ইসলাম (শহীদ) সরকারের উদ্দেশ্য বলেন, যদি ভারত পেঁয়াজ আমদানি অনুমতি (আইপি) বন্ধ করতেই হয় তাহলে ঈদের পর বন্ধ করুক তাতে আমাদের কোন আপত্তি নাই। আমরা সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানাবো। তবে বর্তমানে বন্দরে প্রায় এক হাজার পেঁয়াজের এলসি খোলা রয়েছে অন্ততঃ এই পেঁয়াজ বন্দরে প্রবেশের জন্য সময়সীমা বৃদ্ধির দাবি জানান তিনি।


এসময় সেখানে হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, আমদানিকারক মোবারক হোসেন,মামুনুর রশীদসহ অনেকে উপস্থিত ছিলেন।


বিবার্তা/রব্বানী/এনএস


১৪/০৩/২৩

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com