শিরোনাম
এইচএসসি পরীক্ষার শেষ দিনে অনুপস্থিত ১১ হাজার
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২১, ১৯:২৭
এইচএসসি পরীক্ষার শেষ দিনে অনুপস্থিত ১১ হাজার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ১৮তম তথা শেষ দিনে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সারাদেশের ৯টি শিক্ষাবোর্ডে প্রায় ১১ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।


মন্ত্রণালয় জানায়, এদিন সকালের পরীক্ষায় অনুপস্থিত ছিলো ১০ হাজার ৯৮১ জন পরীক্ষার্থী। তবে বিকেলের পরীক্ষায় কোনো শিক্ষার্থী অনুপস্থিত ছিলো না।


সকালে সমাজবিজ্ঞান দ্বিতীয়পত্র ও সমাজকর্ম দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা শিক্ষাবোর্ডে ২ হাজার ৬৬২ জন, চট্টগ্রাম বোর্ডে ৩৭৯ জন, রাজশাহী বোর্ডে এক হাজার ৬৫৪ জন, বরিশাল বোর্ডে ৯২৫ জন, সিলেট বোর্ডে ৭১১ জন, দিনাজপুর বোর্ডে ১০৯৫ জন, কুমিল্লা বোর্ডে এক হাজার ১৪৯ জন, ময়মনসিংহ বোর্ডে ৭৩৬ জন এবং যশোর শিক্ষাবোর্ডে এক হাজার ৬৭০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।


বিকেলে হয় ক্রীড়া দ্বিতীয়পত্র পরীক্ষা। এতে কোনো পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো না।


সাধারণত প্রতিবছরের এপ্রিলে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তবে করোনা মহামারির কারণে এক বছর বিরতির পর ২ ডিসেম্বর থেকে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ বছর পরীক্ষার্থীদের কেবল তিনটি ঐচ্ছিক বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা দেয় শিক্ষার্থীরা। বাংলা, ইংরেজি ও গণিত পরীক্ষা দেয়া লাগেনি।


ঐচ্ছিক বিষয়ের ফলাফল এবং জেএসসি পরীক্ষাসহ শিক্ষার্থীদের আগের পাবলিক পরীক্ষার গ্রেড পয়েন্ট বিবেচনা করে চূড়ান্ত ফল তৈরি করা হবে।


বিবার্তা/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com