বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে: কুবি উপাচার্য
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১৫:৪৬
বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে: কুবি উপাচার্য
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেছেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে। আপনারা সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করুন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় তার কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছে যাবে।


বুধবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত সকল ডিন, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, প্রোক্টর এবং কর্মকর্তাদের নিয়ে “Quality Assurance & Accreditation in Higher Education’’ শীর্ষক সেমিনার অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


উপাচার্য বলেন, শুধু টেকনিক্যাল বিষয়গুলো নয়, গুণগতমান উন্নয়নে অন্যান্য বিষয়গুলোও জানতে হবে, পালন করতে হবে। গুণগতমান উন্নয়ন একা করা সম্ভব নয়। সকল ডিন, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, প্রোক্টর এবং কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়েই গুণগতমান উন্নয়ন সম্ভব।


প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ বলেন, আমরা যারা বিশ্ববিদ্যালয়ে চাকরি করি, আমরা চেষ্টা করি আমাদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে। সমাজের সবাইকে একটি পর্যায়ে নিয়ে যেতে এবং বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে আমাদের গুণগত মান উন্নয়ন করতে হয়। আউটকাম বেসড কারিকুলাম ফলো করে শিক্ষার্থীদের শিক্ষাদানে আমাদের সচেষ্ট থাকতে হবে।


বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমারা যদি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় তৈরি করতে চাই তাহলে এক্রিডিটেশন কাউন্সিলের দিকনির্দেশনাসমূহকে গুরুত্ব দিতে হবে। গুণগতমান উন্নয়ন ব্যতীত একটি প্রতিষ্ঠান সমাজের জন্য বলিষ্ঠ ভূমিকা রাখতে পারে না। মাননীয় উপাচার্যের নেতৃত্বে আপনাদের সুষ্ঠু কর্মের মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় হবে সেরা বিশ্ববিদ্যালয় এবং র‌্যাংকিং-এ হবে অগ্রগামী।


অনুষ্ঠানটি কো-অর্ডিনেট করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com