আত্মহত্যা রোধে জবিতে কমিটি গঠন
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৮:৩০
আত্মহত্যা রোধে জবিতে কমিটি গঠন
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে কাউন্সিলিং করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নুর মোহাম্মদকে আহবায়ক এবং সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আয়েশা সিদ্দিকা ডেইজীকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট কাউন্সিলিং কমিটি করা হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে কাউন্সিলিংয়ে অভিজ্ঞদের নিয়ে দল গঠন করার কথা বলা হয়েছে।


কমিটির অন্যান্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সানজিদা খান ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মিতা শবনম।


জানা যায়, করোনাকালিন দীর্ঘদিন ধরে স্বাভাবিক শিক্ষাজীবনের বাইরে থাকা অবসাদগ্রস্ত হয়ে পড়া শিক্ষার্থীদের মনোবল ধরে রাখতে এবং আত্মঘাতী সিদ্ধান্ত থেকে তাদের বিরত রাখার জন্যই এই কাউন্সিলিং কমিটি গঠন করা হয়েছে।


উল্লেখ্য, প্রেমঘটিত, অর্থনৈতিক চাপ ও পারিবারিক কলহে মানসিক অবসাদগ্রস্ত হয়ে গত আড়াই মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।


বিবার্তা/আদনান/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com