টিকা নিশ্চিত না হওয়ায় কুবি খোলা নিয়ে শঙ্কা
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ২১:৩২
টিকা নিশ্চিত না হওয়ায় কুবি খোলা নিয়ে শঙ্কা
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দীর্ঘ বন্ধের পর অবশেষে ২৭ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়গুলাে খুলে দেয়ার অনুমতি মিলছে। এরই মধ্যে নিজস্ব ব্যবস্থাপনায় ভিন্ন ভিন্ন তারিখে অনেক বিশ্ববিদ্যালয় খােলার ঘােষণাও এসছে। তবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি বড় অংশের প্রথম ডােজ টিকাই এখনও নিশ্চিত না হওয়ায় দ্রুততম সময়ে বিশ্ববিদ্যালয়টি খােলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মাে. আবু তাহের জানিয়েছেন, এই পর্যন্ত পাওয়া তথ্যমতে, আমাদের ১০ শতাংশ শিক্ষার্থীও টিকা দেয়নি। টিকার প্রথম ডােজ নিশ্চিত করে তারপর বিশ্ববিদ্যালয় খুলতে হবে।


খোঁজ নিয়ে দেখা গেছে, টিকা নেয়ার ক্ষেত্রে অনেক বিশ্ববিদ্যালয়ের থেকেই পিছিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সম্প্রতি আবারও টিকা রেজিস্ট্রেশন করতে না পারা শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ করেছে বিশ্ববিদ্যালয়। কতৃপক্ষ জানিয়েছে, এবার দ্রুতই টিকা পেয়ে যাবেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের টিকা পাওয়া সহজ করতে বিশ্ববিদ্যালয়ে বুথ স্থাপনের পরিকল্পনাও চলছে বলে জানানাে হয়েছে।


বিশ্ববিদ্যালয়টি খােলার ব্যাপারে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, আমরা বিশ্ববিদ্যালয় খুলে দিতে চাই। আজকে রাতে সভা থেকে টিকার ব্যাপারে তথ্য জানতে পারবাে। এরপর সামনে ১১ তারিখ সিন্ডিকেট সভা আছে, এর আগে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা আছে সেখানে একটা সিদ্ধান্ত হবে। আমার শিক্ষার্থীদের বলবাে, তারা যেন দ্রুত রেজিস্ট্রেশন করে ফেলে। তারা রেজিস্ট্রেশন করে ফেললে আমরা বিশ্ববিদ্যালয়েই বুথ স্থাপন করে তাদের টিকা দিয়ে ফেলতে পারবাে।


বিবার্তা/বিশাল/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com