বুয়েট শিক্ষার্থীকে যৌন হয়রানি, অভিযুক্তদের ছবি ঘুরছে ফেসবুকে
প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ২১:৩৩
বুয়েট শিক্ষার্থীকে যৌন হয়রানি, অভিযুক্তদের ছবি ঘুরছে ফেসবুকে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক ছাত্রীকে মেসেঞ্জারে অর্ধনগ্ন ছবি ও অশ্লীল ভিডিও পাঠিয়ে যৌন হয়রানি করেছে বুয়েটেরই আরেক শিক্ষার্থী। আর অভিযুক্ত শিক্ষার্থীকে এসব করতে উসকানি দিয়েছেন আরো তিন শিক্ষার্থী।


সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চার ছেলে শিক্ষার্থীর ছবি এবং তাদের মেসেঞ্জারের কথোপকথনের স্ক্রিনশট ঘুরছে। এগুলো ছড়িয়ে দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে পক্ষ-বিপক্ষে আলোচনা, সমালোচনাও চলছে।


যৌন হয়রানির শিকার ওই ছাত্রী প্রথমে বিষয়টি নারীদের একটি গ্রুপে শেয়ার করেন। পরে তা অন্য শিক্ষার্থীরাও জানতে পারেন এবং আন্দোলন শুরু হয়।


২২ জুলাই এক আলোচনায় চার শিক্ষার্থী বিষয়টিকে নিছক মজা বা ক্ষতিকারক কোনো উদ্দেশ্যে তারা তা করেননি বলে বিভিন্ন যুক্তি দিতে থাকেন। তবে তত দিনে স্ক্রিনশট দেখে ঘটনাটি আসলে কী ছিল, তা বুঝতে কারো আর বাকি ছিল না। তাই ২৩ জুলাই আনুষ্ঠানিকভাবে কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীরা চার অভিযুক্ত শিক্ষার্থীকে অনির্দিষ্টকালের জন্য বয়কট করারও সিদ্ধান্ত নিয়েছেন।


এদিকে নারী শিক্ষার্থীর সহপাঠী যারা যৌন হয়রানির ঘটনায় আন্দোলন করছেন, তারা বলছেন, ফেসবুকে চার ছেলে শিক্ষার্থীর ছবি ছড়িয়ে দিতে তারা বাধ্য হয়েছেন। এ ধরনের ঘটনা ঘটলেও যথাযথ বিচার পাওয়া যায় না বা বিচারহীনতার সংস্কৃতির জন্যই তারা এটা করতে বাধ্য হয়েছেন। অবশ্য বুয়েটের পক্ষ থেকেও যৌন হয়রানির অভিযোগে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, যথাযথ প্রক্রিয়ায় তদন্ত শেষে ঘটনার বিচার পাবেন ভুক্তভোগী।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com