আবারো এসএসসি-এইচএসসি পরিক্ষা পেছাতে পারে
প্রকাশ : ০৫ মে ২০২১, ২২:২৬
আবারো এসএসসি-এইচএসসি পরিক্ষা পেছাতে পারে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি বছরের জুনে এসএসসি ও সমমান এবং জুলাই-আগস্টে এইচএসসি ও সমমান পরীক্ষা নেয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে আরো দুই মাস পিছিয়ে যেতে পারে বলে আভাস দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।


গত ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে পরবর্তী দুই সপ্তাহ পর এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এসএসসি ও সমমানের জন্য ৬০ দিন এবং এইচএসসি ও সমমানের জন্য ৮৪ দিনে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করার পর দুই সপ্তাহ সময় দিয়ে দুই পাবলিক পরীক্ষা নেওয়ার সিদ্ধান হয়েছিল।


কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে তা এখন অনিশ্চিত হয়ে পড়েছে। করোনা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত সরকারও পরীক্ষা নিতে চায় না। দেরিতে হলেও এবারের দুই পাবলিক পরীক্ষা নেওয়া হবে।


করোনার এই উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে লেখাপড়ার করার পরামর্শ দিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।তিনি জানান, করোনা পরিস্থিতি সহনীয় হলে সংক্ষিপ্ত সিলেবাস শেষ করে শিক্ষার্থীদের ১৫ দিন সময় দিয়ে পরীক্ষার সূচি দেওয়া হবে।


দেশে করোনা হানা দেওয়ায় গত বছর এসএসসি ও সমমান পরীক্ষা নেওয়া গেলেও এইচএসসি ও সমমানের পরীক্ষা নেয়া যায়নি। পরে অটোপাস দেওয়া হয়েছে।তবে এবার দুটি পাবলিক পরীক্ষাই নিতে চায় সরকার।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com