কুড়িগ্রামে মাছ ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট
প্রকাশ : ১০ জুন ২০১৯, ১৭:১৮
কুড়িগ্রামে মাছ ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাছ ব্যবসায়ীদের পুনর্বাসন না করে কুড়িগ্রামের জিয়া বাজারের ভবন ভাঙ্গার প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘটে নেমেছে ব্যবসায়ীরা।


সোমবার সকাল থেকে জিয়া বাজারের ব্যবসায়ীরা মাছ বিক্রি বন্ধ করে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী মহাসড়কে ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।


এসময় তারা জানায়, নিয়মনীতি মেনে পৌর কর্তৃপক্ষকে টাকা জমা দিলেও পুনর্বাসন না করে ঢালাওভাবে ভবনটি ভাঙ্গার কাজ শুরু করে পৌর কর্তৃপক্ষ। এ অবস্থায় আমরা অনির্দিষ্টকালের জন্য মাছ বিক্রি বন্ধ করেছি।


কুড়িগ্রাম জিয়া বাজার মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি নারায়ণ চন্দ্র দাস জানান, প্রথমত, পৌরসভার মেয়র আমাদের মাছ ব্যবসায়ীদের নিকট টাকা নিয়ে পজিশন বরাদ্দের কাগজ দিয়ে তারপর ভবন ভাঙ্গার কথা ছিল। কিন্তু তিনি টাকা নিয়েছেন শেডের পজিশনের কাগজ না দিয়েই ভবন ভাঙ্গার কাজ শুরু করেছেন। দ্বিতীয়ত, ব্যবসায়ীদের আলাদা কোনো জায়গায় বসার ব্যবস্থা না করেই ভবন ভাঙ্গছেন। এতে করে ভবন ভেঙ্গে ফেলে নতুন শেড তৈরি না করা পর্যন্ত আমাদের ব্যবসা গুটিয়ে বসে থাকতে হবে। এজন্যই অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছি। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে। আমরা সংখ্যালঘু বলেই মেয়র আমাদের সাথে এমন আচরণ করছে।


এব্যাপারে কুড়িগ্রাম পৌরসভার প্যানেল মেয়র মাসুদুর রহমান মাসুদ জানান, ঐ ভবনে যারা ব্যবসা করে তাদের আপাতত মাছ বিক্রির কোনো ব্যবস্থা না করে ভবনটি ভাঙ্গা ঠিক হবে না। বিষয়টি আমরা পৌর মেয়রকেও অবগত করেছি।


কুড়িগ্রাম পৌরসভার মেয়র আব্দুল জলিল জানান, জিয়া বাজারের ঐ ভবনটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ভেঙ্গে নতুন শেড তৈরি করা হবে। মাছ ব্যবসায়ীদের সমস্যা সমাধানের জন্য আপাতত টিনের চালা করে তাদের সাময়িক বসার ব্যবস্থা করে দেয়া হবে। শেড নির্মাণের পর বিধি মোতাবেক ব্যবসায়ীদের দোকান বরাদ্দ দেয়া হবে।


বিবার্তা/সৌরভ/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com