শিরোনাম
হাসপাতালে চিকিৎসক মাত্র একজন, তিনিও প্রশিক্ষণে!
প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৯, ১৮:৩৬
হাসপাতালে চিকিৎসক মাত্র একজন, তিনিও প্রশিক্ষণে!
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছেন একজন মাত্র মেডিকেল কর্মকর্তা, তিনি তাও আবার প্রশিক্ষণে রয়েছেন। চিকিৎসা নিতে এসে ফিরে যাচ্ছেন রোগীরা।


জানা গেছে, লালমনিরহাট-২ আসনের একাংশ আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়নের তিন লক্ষাধিক মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকারিভাবে গড়ে উঠে ৩১ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নবম সংসদ নির্বাচনের পর ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার গঠনের পর পরেই এ হাসপাতালকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করতে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক ভবন নির্মাণ করা হয়। যেখানে অপারেশন থেকে শুরু করে সকল ধরনের চিকিৎসার উপকরণ সরবরাহ করা হয়। ভবন নির্মাণ হলেও ৫০ শয্যা তো দূরের কথা ৩১ শয্যার জনবলও নেই সেখানে। জনবল সংকটে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলা এ হাসপাতালটি রুগ্ন হয়ে পড়েছে। ফলে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়ে পড়েছে সাধারণ মানুষ।


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেশকাতুল আবেদ জানান, হাসপাতালে জনবল চেয়ে প্রতিনিয়ত মন্ত্রণালয়সহ বিভিন্ন দফতরে চিঠি দিয়েও কোনো কাজ হচ্ছে না। সান্ত্বনা চিকিৎসা সচল রাখতে জরুরি ভিত্তিতে প্রেষণে কয়েকজন স্যাকমো চেয়েও পাওয়া যাচ্ছে না। জনবল সংকটের কারণে স্বাস্থ্য সেবা চরম ভাবে ব্যাহত হচ্ছে বলেও দাবি করেন তিনি।


লালমনিরহাট সিভিল সার্জন ডা. কাশেম আলী জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে তার কথা হয়েছে ৩৭তম বিসিএসে উত্তীর্ণদের থেকে নিয়োগ দেয়া হবে। আগামী এক মাসের মধ্যেই হাসপাতালে জনবল পূরণ করে অপারেশন কক্ষটিও চালু করা হবে। তবে এর সব কিছুই নির্ভর করছে মন্ত্রণালয়ের সিধান্তের উপর। তারা যত তাড়াতাড়ি এখানে জনবল দিবেন তত তাড়াতাড়ি হাসপাতালটি উন্নত চিকিৎসা সেবা দেয়ার মতো তৈরি হবে।


বিবার্তা/জিন্না/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com