এলিভেটেড এক্সপ্রেসওয়ে দুই ঘণ্টায় ৯৪২ গাড়ি পারাপার
প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫২
এলিভেটেড এক্সপ্রেসওয়ে দুই ঘণ্টায় ৯৪২ গাড়ি পারাপার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে আজ (৩ সেপ্টেম্বর) ভোর ৬টায় খুলে দেয়ার পর দুই ঘণ্টায় অর্থাৎ সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত ৯৪২টি গাড়ি যাতায়াত করেছে স্বপ্নের এই উড়াল সড়কের বিমানবন্দর থেকে তেজগাঁও অংশের সাড়ে ১১ কিলোমিটার।।


টোল প্লাজাগুলো থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই দুই ঘণ্টায় কুড়িলে ৭২টি, বিমানবন্দরে ৫৭৬টি, বনানিতে ১১৮টি এবং তেজগাঁওয়ে ১৭৬টি গাড়ি টোল দিয়ে এক্সপ্রেসওয়েতে ওঠে। সব মিলিয়ে সর্বসাধারণের জন্য খুলে দেয়ার প্রথম দুই ঘণ্টায় এই সড়কটি ব্যবহার করেছে ৯৪২টি গাড়ি।


এর আগে গতকাল শনিবার (২ সেপ্টেম্বর) উড়ালসড়কটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যদিয়ে যানজটের নগরীতে এক নতুন দিগন্তের সূচনা হলো।


এদিকে তীব্র যানজটের নগরীতে মাত্র কয়েক মিনিটে সাড়ে এগারো কিলোমিটার পথ পাড়ি দিয়ে উচ্ছ্বসিত যাত্রী ও চালক।


এরআগে সকাল থেকেই প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে পাড়ি দিতে বিজয়সারণী থেকে ওঠার মুখে অপেক্ষা করছিলো কয়েকটি গাড়ি। প্রথম মাইক্রোবাসে চড়ে সময় সংবাদের প্রতিবেদক সানবীর রুপল। ৮০ টাকা টোল দিয়ে গাড়ি ছুটে চলে মহাখালী, বনানী, কুড়িল হয়ে বিমানবন্দরের দিকে।


সানবীর বলেন, মনে হচ্ছিলো যেন শহরের ছাদের ওপর দিয়ে উড়ালপথের এই যাত্রা। পথে চোখে পড়লো এক্সপ্রেসওয়েতে কয়েকটি ওঠা ও নামার পার্শ্বসড়ক। মাত্র ১২ মিনিটে আমরা পৌঁছে গেলাম বিমানবন্দরে। তারপর একই গাড়িতে আমরা আবার কাওলা থেকে টোল দিয়ে যাত্রা করলাম। ফার্মগেট পর্যন্ত পৌঁছাতে সময় লাগলো মাত্র ১১ মিনিট!


তবে ফার্মগেটে নামার পথে অপেক্ষায় থাকতে দেখা যায় সিএনজি চালকদের। কিন্তু তিন চাকার যান চলাচলে অনুমতি না থাকায় আক্ষেপ প্রকাশ করেন তারা।


আগামী বছরের জুনের মধ্যে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালি পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। তখন এর পুরো সুফল পাবে নগরবাসী।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com