দক্ষিণ সিটিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ স্থাপনাকে জরিমানা
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৮:৫৬
দক্ষিণ সিটিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ স্থাপনাকে জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এডিস মশার লার্ভা পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ স্থাপনাকে ১ লক্ষ ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


এছাড়াও এডিস মশার প্রজননস্থল ধ্বংসে করপোরেশনের আওতাধীন এলাকার ৮৮শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে। পাশাপাশি মসজিদ, সামাজিক অনুষ্ঠান কেন্দ্রসহ আরও ২০টি স্থাপনা ও স্থানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে।


১৬ জুলাই, রবিবার করপোরেশনের আওতাধীন পূর্ব ও দক্ষিণ গোড়ান, কামরাঙ্গীরচর, ইসলামপুর, পূর্ব জুরাইন ও মাতুয়াইল এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।


দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার হক ২ নম্বর ওয়ার্ডের পূর্ব ও দক্ষিণ গোড়ান ৩৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।
তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান ৫৭ নম্বর ওয়ার্ডের কামরাঙ্গীরচর এলাকায় ৫২টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন ও ৪টি স্থাপনায় মশার লার্ভা পান। আদালত এ সময় ৩টি আবাসিক ভবনকে ৪৫ হাজার টাকা এবং ‌‘সামি মেটাল’ নামক তৈজসপত্র প্রস্তুতকারক (বাসন-কোসন, হাঁড়ি-পাতিল প্রস্তুতকারী) কোম্পানিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও জরিমানা আদায় করেন।


চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ৩৭ নম্বর ওয়ার্ডের ইসলামপুর এলাকায় ৩৬টি স্থাপনা ও বাসাবাড়িতে অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় আদালত এ সময় ৩ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।


পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৫৩ নম্বর ওয়ার্ডের পূর্ব জুরাইন এলাকায় ২১টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।


নয় নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম ৬৩ নম্বর ওয়ার্ডের মাতুয়াইল এলাকায় ৩৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।


আজকের অভিযানে সর্বমোট ১৮১টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১২টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১২ মামলায় সর্বমোট ১ লক্ষ ২৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


বিবার্তা/সানজিদা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com