কারওয়ানবাজারে তিন মরিচ বিক্রেতাকে জরিমানা
প্রকাশ : ০৩ জুলাই ২০২৩, ১৩:০৩
কারওয়ানবাজারে তিন মরিচ বিক্রেতাকে জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কারওয়ান বাজারে তিন পাইকারি কাঁচা মরিচ বিক্রেতাকে আড়াই হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দৃশ্যমান মূল্য তালিকা না থাকায় তাদের এ অর্থদণ্ড দেয়া হয়।


সোমবার (৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে মো. হেলাল উদ্দিন, মো. বাবলু ও আব্দুল বাছের নামের ওই তিন বিক্রেতাকে জরিমানা করা হয়।


এর মধ্যে মো. হেলাল উদ্দিন ও আব্দুল বাছেরকে এক হাজার টাকা করে এবং মো. বাবলুকে ৫০০ টাকা জরিমানা করা হয়।


অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


অভিযান শেষে মো. মাসুম আরেফিন সাংবাদিকদের বলেন, ব্যবসায়ীরা কাঁচা মরিচ কেনার ক্রয় রসিদ দেখাতে পারছে না৷ পাশাপাশি দোকানে মূল্য তালিকা ছিল না। তাই তিনজন বিক্রেতাকে জরিমানা করা হয়েছে।


কাঁচা মরিচের দাম বৃদ্ধি ও কমার বিষয়ে তিনি বলেন, ভারী বর্ষণে কাঁচা মরিচের উৎপাদন কিছুটা ব্যাহত হয়। তারপরও কাঁচা মরিচের অস্থিতিশীল বাজার নিয়ন্ত্রণে সরকারের বিভিন্ন সংস্থা কাজ করছে। আমরাও আমাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করছি। ইতোমধ্যে কারওয়ান বাজারে কাঁচা মরিচের দাম কমে প্রতি কেজি ১৭০ থেকে ২০০ টাকার মধ্যে এসেছে। এখন স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে।


কাঁচা মরিচের বাজারে কোনো সিন্ডিকেট রয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কাঁচা মরিচ পচনশীল পণ্য। ঈদের ছুটি ও ভারী বর্ষণের কারণে কিছুটা সমস্যা হয়েছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com