গারো, চাকমা, মারমা সবার সমান উন্নয়নে কাজ করছে সরকার: কৃষিমন্ত্রী
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২২, ১৮:৫২
গারো, চাকমা, মারমা সবার সমান উন্নয়নে কাজ করছে সরকার: কৃষিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গারো, হাজং, চাকমা, মারমা, বাঙালিসহ সকল জাতির, ধর্মের বর্ণের মানুষের সমান অধিকারে বিশ্বাসী বলে জানিয়ে, কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, সকলের সমান উন্নয়নে নিরলসভাবে কাজ করছে তিনি।


১৮ নভেম্বর, শুক্রবার রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ প্রাঙ্গণে ঢাকা ওয়ানগালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। ঢাকায় বসবাসরত গারো সম্প্রদায় এ ওয়ানগালা বা নবান্ন উৎসবের আয়োজন করে।


কৃষিমন্ত্রী বলেন, বর্তমান সরকার সকল সম্প্রদায়ের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করেছে। কিন্তু একটি গোষ্ঠী, কিছু সন্ত্রাসী, জঙ্গিরা এই সম্প্রীতি ও সৌহার্দ্য নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে সব সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।


গারোসহ সব ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিকতার সঙ্গে কাজ করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় যেভাবে সব সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল, তেমনি এখন সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে, যাতে সারা বিশ্বে আমরা গর্বের জাতি হিসেবে উন্নীত হতে পারি।


বর্তমান সরকার আদিবাসীদের উপর বনবিভাগের মিথ্যা মামলার হয়রানি বন্ধ করেছে জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, মধুপুরে বিগত ১৪ বছরে একজন গারোও বনবিভাগের মামলায় গ্রেফতার হয়নি। যাদের বিরুদ্ধে ১৬টি, ১৭টি এমনকি প্রায় শতাধিক মামলা আছে, তাদেরকেও গ্রেফতার করতে দেওয়া হয়নি। এটিই প্রধানমন্ত্রীর নির্দেশ।


বিবার্তা/রিয়াদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com