মুক্তিযোদ্ধারা দেশের জন্য জীবন দিতে কুণ্ঠাবোধ করেননি: ড. মিজানুর রহমান
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ০২:০১
মুক্তিযোদ্ধারা দেশের জন্য জীবন দিতে কুণ্ঠাবোধ করেননি: ড. মিজানুর রহমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে হবে। যারা মুক্তিযুদ্ধ করেছেন, তাদের অধিকাংশই সাধারণ মানুষ। তারা অভিজাত ছিলেন না। তারা দেশের জন্য জীবন দিতে কুণ্ঠাবোধ করেননি। কাজেই তাদের সেই মর্যাদা দিতে হবে।


মঙ্গলবার (৪অক্টোবর) বিকেলে মুক্তিযুদ্ধ মঞ্চের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটারে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


আমলাতন্ত্রসহ সব জায়গায় মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি লুকিয়ে আছে। মুক্তিযোদ্ধাদের সামান্য সুবিধা দিতে এ জাতি কৃপণ হতে পারে না বলেন ড. মিজানুর রহমান।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন। তিনি বলেন, নুরুল হক নুররা যদি স্বাধীনতাবিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করে, তবে তাদের প্রতিহত করা হবে। বাংলাদেশ থেকে তাদের নির্মূল করা হবে। জামায়াত-শিবিরকে কোনোভাবে পুনর্বাসনের সুযোগ দেয়া হবে না।


এ সময় মুক্তিযোদ্ধাদের মর্যাদা প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ঢাকা মহানগর শাখার সভাপতি আমির হোসেন মোল্লা।


সংগঠনের সাধারণ সম্পাদক সাবিহা মাহফুজ নীলার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মঞ্চের মিডিয়া সেলের প্রধান ইমদাদুল হক তৈয়ব ও যুগ্ম সাধারণ সম্পাদক খোকন মিয়া প্রমুখ।


অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, মঞ্চের মুখপাত্র, সাধারণ সম্পাদকসহ সবাই কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন। এর আগে দুপুর ১২ টা মিনিটে ধানমন্ডির বত্রিশ নাম্বারে মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাবির অধ্যাপক ড আ ক ম জামাল উদ্দীনের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং র‌্যালি বের করে। এসময় সংগঠনের সাধারণ সম্পাদক সাবিহা মাহফুজ নিলাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com