শিরোনাম
চট্টগ্রামের সর্বত্রই মহাজোটের বিজয়
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৮, ০২:২৭
চট্টগ্রামের সর্বত্রই মহাজোটের বিজয়
চট্টগ্রাম ব্যুরো
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম জেলার ১৬টি আসনের সবগুলোতেই আওয়ামী লীগ ও মহাজোট প্রার্থীরা বিজয়ী হয়েছেন। রবিবার রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ফলাফল ঘোষণা করেন।


চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি দুই লাখ ৬৬ হাজার ৬৬৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নুরুল আমিন পেয়েছেন ৩ হাজার ৯৯১ ভোট। এখানে মোট ভোটার ছিল তিন লাখ ১৫ হাজার ১৬ জন।


চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বিজয়ী হয়েছেন মহাজোটের শরিক ত্বরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাণ্ডারী। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন দুই লাখ ৩৮ হাজার ৪৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আজিমুল্লাহ বাহার পেয়েছেন ৪৯ হাজার ৭৫৩ ভোট। এখানে তৃতীয় হয়েছেন ইসলামী ফ্রন্টের মোমবাতি প্রতীকে সৈয়দ সাইফুদ্দিন আহমদ মাইজভাণ্ডারী পেয়েছেন ১০ হাজার ১৭৪ ভোট। এখানে মোট ভোটার ছিলেন তিন লাখ ৭৬ হাজার ৪৮৫ জন।


চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে আওয়ামী লীগের মাহফুজুর রহমান মিতা এক লাখ ৬২ হাজার ৩৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোস্তফা কামাল পাশা ধানের শীষে পেয়েছেন তিন হাজার ১২২ ভোট। এখানে মোট ভোটার ছিল দুই লাখ দুই হাজার ৬৩৫ জন।


চট্টগ্রাম-৪ আসনে জয়ী হয়েছেন আওয়ামী লীগের দিদারুল আলম।


চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির (এরশাদ) আনিসুল ইসলাম মাহমুদ লাঙল প্রতীকে দুই লাখ ৭৭ হাজার ৯০৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত কল্যাণ পার্টির অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ধানের শীষে পেয়েছেন ৪৪ হাজার ৩৮১ ভোট। এখানে মোট ভোটার ছিল চার লাখ ৩০ হাজার ১২৪ জন।


চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে বিজয়ী হয়েছেন নৌকার এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি পেয়েছেন দুই লাখ ৩০ হাজার ৪৭১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির জসিম উদ্দিন সিকদার পেয়েছেন দুই হাজার ২৪৪ ভোট। এ আসনে মোট ভোটার দুই লাখ ৭০ হাজার ৭৬০ জন ।


চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের হাছান মাহমুদ। দুই লাখ ১৭ হাজার ১৫৫ ভোট পেয়ে বিজয়ী হওয়া নৌকার প্রার্থীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি জোটের এলডিপির নুরুল আলম। তিনি পেয়েছেন ছয় হাজার ৬৫ ভোট। এখানে মোট ভোটার দুই লাখ ৬৯ হাজার ৩৩২ জন।


চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনে বিজয়ী হয়েছেন মহাজোটের শরিক জাসদের মঈনুদ্দিন খান বাদল। নৌকা প্রতীকে তিনি ভোট পেয়েছেন দুই লাখ ৭২ হাজার ৮৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আবু সুফিয়ান পেয়েছেন ৫৯ হাজার ১৩৫ ভোট। এ আসনে মোট ভোটার চার লাখ ৭৫ হাজার ৯৯৬ জন।


চট্টগ্রাম-৯ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।


চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর) আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী ডা. মো. আফসারুল আমীন। তিনি পেয়েছেন দুই লাখ ৮৭ হাজার ৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান পেয়েছেন ৪১ হাজার ৩৯০ ভোট। এখানে মোট ভোটার চার লাখ ৬৯ হাজার ৩১৪ জন।


চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বিজয়ী হয়েছেন নৌকার এম আবদুল লতিফ। তিনি পেয়েছেন দুই লাখ ৮৩ হাজার ১৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী পেয়েছেন ৫২ হাজার ৮৯৮ ভোট। এখানে ভোটার পাঁচ লাখ সাত হাজার ৪০৫ জন।


চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের সামশুল হক চৌধুরী। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ৮৩ হাজার ১৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এনামুল হক এনাম পেয়েছেন ৪৪ হাজার ৫৯৮ ভোট। এখানে মোট ভোটার দুই লাখ ৮৫ হাজার ৯৬৬ জন।



চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি পেয়েছেন দুই লাখ ৩৭ হাজার ৫৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সরওয়ার জামাল নিজাম ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৮৫৩ ভোট। এখানে মোট ভোটার ছিল তিন লাখ ১০ হাজার ৪৬৬ জন।


চট্টগ্রাম-১৪ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম চৌধুরী।


চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। তিনি পেয়েছেন দুই ৫৯ হাজার ৩৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রতীকের জামায়াতে ইসলামীর প্রার্থী আ ন ম শামসুল ইসলাম পেয়েছেন ৫৩ হাজার ৯৮৬ ভোট। এখানে মোট ভোটার ছিলেন তিন লাখ ৮৮ হাজার ১৩৭ জন।


চট্টগ্রাম-১৬ আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান চৌধুরী।


বিবার্তা/জাহেদ/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com