শিরোনাম
সিংড়ায় বিএনপির ৪৮০ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৮, ১৭:০৭
সিংড়ায় বিএনপির ৪৮০ জনের বিরুদ্ধে মামলা
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের সিংড়া উপজেলা বিএনপির ১৩০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৩৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করেছেন এক আওয়ামী লীগ নেতা।


বৃহস্পতিবার হাতিয়ান্দহ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ এ মামলা করেন।


মামলার আসামিরা হলেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীম হোসেন, জেলা বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক বজলার রহমান বাচ্চু, উপজেলা সহ-সভাপতি শাখাওয়াত হোসেন শাখা, যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন বাবু, সাইদুর রহমান সাধু, শফিকুল ইসলাম রমিম, যুবদলের সভাপতি তাইজুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-কাফি, বিএনপি নেতা ও পৌরসভার কাউন্সিলর মহিদুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক, শহর ছাত্রদলের সভাপতি পলাশসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের ১৩০ নেতাকর্মী।


মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৪ ডিসেম্বর (শুক্রবার) সন্ধ্যায় বিএনপি প্রার্থী দাউদার মাহমুদসহ বিএনপি নেতাকর্মীরা ধানের শীষের পক্ষে গণসংযোগ করতে হাতিয়ান্দহ ইউনিয়নের বড় শাঐল এলাকায় মিটিংয়ে আওয়ামী লীগ নেতাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। আওয়ামী লীগের নির্বাচনী অফিস বুদার বাজার এসে প্রায় ১০০ রাউন্ড ফাঁকা গুলি করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।


মামলার এজাহার সূত্রে আরো জানা যায়, এসময় অফিসে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নৌকার প্রার্থী আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ছবিসহ নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলে এবং কাঠের তৈরি নৌকা ভেঙ্গে ফেলে। অফিসে থাকা চেয়ার-টেবিল ভেঙ্গে তছনছ করা হয় এবং ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন মারপিট ও খুন করার হুমকিও দেয়া হয়।


সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপি প্রার্থী দাউদার মাহমুদ বলেন, সেখানে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। তারা নিজেরাই করে বিএনপি নেতাদের ওপর দোষ চাপাচ্ছে। বরং আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে ধানের শীষের নির্বাচনী অফিস ভাংচুর করেছে।


বিবার্তা/রাজু/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com