শিরোনাম
বেতন বৃদ্ধির দাবিতে সাভারে সংঘর্ষ, আহত ৪০
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০১৮, ১৪:১৯
বেতন বৃদ্ধির দাবিতে সাভারে সংঘর্ষ, আহত ৪০
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বেতন বৃদ্ধির দাবিতে সাভারে বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশ ও মালিকপক্ষের ত্রিমুখী সংঘর্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে এসময় অন্তত ৪০ জন শ্রমিক আহত হয়েছেন।


বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর, পদ্মারমোড়, বাগবাড়ি, নতুনপাড়া ও দক্ষিণ শ্যামপুর এলাকায় বেশ কয়েকটি পোশাক কারখানায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই সব এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।


শ্রমিকরা জানায়, বেতন বৃদ্ধির দাবিতে সকাল থেকে স্ট্যার্ডাড গ্রুপের শামস স্টাইলস ওয়্যারস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা কারখানার সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। পরে শ্রমিকরা স্থানীয় ডার্ড গ্রুপের দীপ্ত এ্যাপারেলন্স কারখানায় হামলা চালায়। এসময় ওই কারখানার শ্রমিকদের সাথে মালিকপক্ষের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।


সংঘর্ষে এসময় ওই কারখানার মালিকপক্ষের লোকজনসহ প্রায় চল্লিশ জন শ্রমিক আহত হয়। পরে শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে স্থানীয় পাইওনিয়ার গ্রুপের ম্যাক্সকম গার্মেন্টস ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালালালে পুলিশের সাথে তাদের সংঘর্ষ হয়। এসময় ওই এলাকার প্রায় ১০টির ও বেশি পোশাক কারখানা ছুটি ঘোষণা করা হয়। পরে আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে।


এদিকে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় পোশাক কারখানার সামনে অতিরিক্ত পুলিশের পাশাপাশি প্রস্তুত রয়েছে পুলিশের সাজোয়া যানবাহন।


এবিষয়ে শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামিনুর রহমান বলেন, অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com