শিরোনাম
সখীপুরে পুলিশের গাড়িতে হামলার অভিযোগ
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৭:০২
সখীপুরে পুলিশের গাড়িতে হামলার অভিযোগ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় পুলিশের গাড়িতে দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় তিন কর্মকর্তাসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। এ হামলার ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।


মঙ্গলবার মধ্যরাতে উপজেলার সখীপুর-সাগরদীঘি সড়কের বড়চওনা বাজারের দক্ষিণ পাশের সড়কে (সড়ক) গাছ ফেলে এ হামলা চালানো হয়।


আহত চার পুলিশ সদস্যকে রাত দুইটার দিকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে রাতেই প্রাথমিক চিকিৎসা শেষে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আইয়ব আলী ও কনস্টেবল শফিকুল ইসলাম হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। হামলায় আহত সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) দয়াল চন্দ্র সরকার ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফয়েজ উদ্দিন এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন।


রাত থেকেই উপজেলার বড়চওনা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, রাত ১২টার দিকে বড়চওনা বাজার থেকে এসআই আইয়ুবের নেতৃত্বে পিকআপভ্যান নিয়ে টহল পুলিশের দলটি বড়চওনা বাজার থেকে আধা কিলোমিটার দক্ষিণে এলে সড়কে গাছ থাকায় গাড়ির গতি কমিয়ে আনা হয়। এ সময় কিছু বুঝে ওঠার আগেই প্রায় শতাধিক দুর্বৃত্ত লাঠি-সোঁটা নিয়ে ওই গাড়িতে হামলা চালায়। পিকআপটি ভাঙচুর করে।


সংবাদ পেয়েই সখীপুর থানা উপজেলার বিভিন্ন স্থানে থাকা পুলিশের টহল বাহিনী বড়চওনার ঘটনাস্থলে গিয়ে ১৯ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


ওসির দাবি, সখীপুর উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাবেক সভাপতি ও ছাত্রলীগ নেতা আহত হওয়ার মামলার প্রধান আসামি কালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হালিম সরকারের নেতৃত্বেই পুলিশের ওপর এ হামলা চালানো হয়েছে। প্রাথমিক তদন্তে এ তথ্যই জানা গেছে। এছাড়া অভিযুক্ত সাবেক চেয়ারম্যান আবদুল হালিম উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলার প্রধান আসামি। তাকে গ্রেফতার করতে গিয়েই এ হামলার শিকার হয়েছে পুলিশ সদস্যরা।



তবে মুক্তিযোদ্ধা ও কালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল হালিম সরকার লাল বলেন, পুলিশ ঐক্যফ্রন্ট ও কৃষক শ্রমিক জনতালীগের নেতাকর্মীদের আতংকিত করতে বেপরোয়া অভিযান শুরু করেছে। এ গ্রেফতার পরিকল্পনার অংশ হিসেবে গত সোমবার রাতে আমাকে গ্রেফতার করতে আমার বাড়িতে অভিযান চালায় পুলিশ। তবে আমাকে না পেয়ে ঢাকায় কর্মরত আমার ছেলে শাওনকে (৩০) আটক করে পুলিশ। এখন আওয়ামী বিরোধীদের দমন করতে পুলিশ নিজেদের গাড়ি ভাঙচুর করে গ্রেফতার বাণিজ্য চালানোসহ সরকারের এজেন্ডা বাস্তবায়নে পুলিশের উপর হামলা ও গাড়ি ভাঙচুরের নাটক সাজিয়েছে। মিথ্যা মামলায় বিরোধীদের দমননীতি ও হয়রানির এটি একটি প্রক্রিয়া।


পুলিশের উপর হামলায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন টাঙ্গাইল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. আহাদুজ্জামান ও সখীপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোহসিন।


বিবার্তা/তোফাজ্জল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com