শিরোনাম
ভুল রিপোর্টের অভিযোগে ক্লিনিককে জরিমানা, সিলগালা
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ১২:১৪
ভুল রিপোর্টের অভিযোগে ক্লিনিককে জরিমানা, সিলগালা
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের বহুল বিতর্কিত শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিকে রিপোর্ট নিয়ে জাল জালিয়াতি ও প্রতারণার অভিযোগে ৩ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন। সেইসাথে ল্যাবরেটরিটি বন্ধ করে দেয়া হয়েছে।


শনিবার বিকালে কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সেলিম ও ফাজানা প্রিয়ংকা এ অভিযান চালান।


সূত্র জানায়, মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলমের মা শহীদ জননী আলমাছ খাতুনের রক্ত ও ইফরিন পরীক্ষায় ভুল রিপোর্ট দেয় শেভরন। বিষয়টি স্বজনরা প্রশাসনকে অভিযোগ করে।


একই অভিযোগে গত বছরের ১১ নভেম্বর অভিযান চালিয়ে শেভরণকে ৪ লাখ টাকা নগদ জরিমানা করেছিল র‌্যার।


জানা যায়, আলমাছ খাতুন দীর্ঘ এক মাস ধরে কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন রয়েছেন। গত ৩০ নভেম্বর কর্তব্যরত চিকিৎসক ডাক্তার ফাহিম রোগীর রক্ত ও ইউরিন পরীক্ষা করার জন্য ব্যবস্থা পত্রে লিখে দেন। জেলা সদর হাসপাতালে ওই পরীক্ষার ব্যবস্থা না থাকায় শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে পরীক্ষার জন্য যান রোগীর স্বজনরা।


সেখানে ওইদিন রোগীর রক্ত নিতে পারলেও ইউরিন দিতে পারেনি। পরবর্তীতে ইউরিন নেয়ার কথা থাকলেও শেভরণ ল্যাবরেটরিতে রোগীর ইউরিন সংগ্রহ না করে রক্তের পরীক্ষা পত্রের সাথে ইউরিনের পরীক্ষার রির্পোটসহ কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। ভুল রিপোর্টটি রোগীর স্বজনসহ হাসপাতালের দায়িত্বরত সেবিকা ও চিকিৎসকের নজরে পড়ে। বিষয়টি নিয়ে হাসপাতালে হৈচৈ পড়ে যান।


অবশেষে সঠিক কোনো কাগজপত্র উপস্থাপন করতে না পারা, রিপোর্ট নিয়ে জাল জালিয়াতির অভিযোগে ৩ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সেলিম ও ফাজানা প্রিয়ংকা জরিমানা ও ল্যাবরেটরিটি বন্ধ করে দেয়ার সত্যতা নিশ্চিত করেছেন।


বিবার্তা/মানিক/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com