প্রাণচাঞ্চল্য ফিরেছে যশোর বিএনপি কার্যালয়ে
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৭:৩২
প্রাণচাঞ্চল্য ফিরেছে যশোর বিএনপি কার্যালয়ে
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ নির্বাচন উপলক্ষে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে যশোরের বিএনপি কার্যালয়ে। দীর্ঘ প্রায় দুই বছর দলীয় কার্যালয়টি কার্যত বন্ধ ছিল। রাজনৈতিক অচলাবস্থার কারণে শহরের লালদীঘিপাড়ের বিএনপি কার্যালয়টি দীর্ঘদিন তালাবদ্ধ ছিল।


একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসনের পক্ষ থেকে দলীয় কার্যালয়টি খুলে দেয়ার অনুমতি দেয়ায় কার্যালয়টিতে প্রতিদিন নেতাকর্মীরা জড়ো হচ্ছেন। এতে দলটির নেতাকর্মীরা অনেকটা উজ্জীবিত হয়ে উঠছে।


২০১৬ সালের অক্টোবর মাসে জেলা বিএনপির কার্যালয়ে একটি মিলাদ অনুষ্ঠান থেকে দলের জেলা পর্যায়ের শীর্ষ কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ। এরপর থেকেই যশোর জেলা বিএনপির কার্যালয় কার্যত বন্ধ ছিল। দলটির নেতাকর্মীরা সাংগঠনিক কর্মকাণ্ড করলেও তা অফিসের বাইরে সীমাবদ্ধ ছিল। দলের পক্ষ থেকে কয়েকদফা কর্মসূচি পালন করার জন্য প্রশাসনের অনুমতি চেয়েও ব্যর্থ হয় যশোর বিএনপি নেতৃবৃন্দ।


সর্বশেষ গত ৪ নভেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য কার্যালয়টি খোলা হলেও এরপর আর কোনো কর্মসূচি পালন করা হয়নি। তবে সম্প্রতি জাতীয় একাদশ নির্বাচনকে কেন্দ্র করে প্রশাসনের অনুমতি নিয়ে বিএনপি কার্যালয় খুলে দেয়া হয়েছে। এতে সরগরম হয়ে উঠেছে লালদীঘিপাড়ের কার্যালয়টি।


বিএনপি নেতারা বলছেন, এর মাধ্যমে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে যশোর বিএনপি। গত সংসদ নির্বাচনে হতাশাজনক ফলাফলের পর মুষড়ে পড়া কর্মী-সমর্থকদের চাঙ্গা করতে অফিসটিতে রাজনৈতিক কর্মসূচি পালিত হচ্ছে নিয়মিত। পাশাপাশি চলছে নির্বাচনী কমিটি গঠনের তৎপরতা।


নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন বিএনপি নেতা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের লক্ষ্যেই বিএনপি কার্যালয়ে প্রতিদিন সভা হচ্ছে। বিশেষ করে নির্বাচনী তদারকি কমিটি গঠনে সময় কাটাচ্ছে নেতাকর্মীরা। দলীয় কার্যালয়টি দীর্ঘদিন বন্ধ থাকায় এটি সম্ভব হচ্ছিল না। তবে কমিটি গঠনের ক্ষেত্রে বিগত দিনে বিভিন্ন নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রকাশ্যে বা অপ্রকাশ্যে ভূমিকা পালন করেছেন, এমন কোনো নেতাকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হচ্ছে না। কমিটিতে থাকছেন উপজেলা ও পৌর কমিটির শীর্ষ নেতারা। জেলা যুবদলের শীর্ষ নেতারাও চলে আসছেন এসব নির্বাচনী কমিটিতে। বিএনপি অফিস থেকেই এসব কমিটি গঠন করা হচ্ছে।


জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন জানান, দীর্ঘদিন পর বিএনপি কার্যালয়টি খুলে দেয়ায় আমাদের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। তবে এখনো প্রশাসনের অনুমতির জালে বিএনপির অনেক কর্মসূচি আটকে আছে।


বিবার্তা/তুহিন/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com