শিরোনাম
সিসি ক্যামেরার আওতায় আসছে নড়াইল শহর
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৭:৪১
সিসি ক্যামেরার আওতায় আসছে নড়াইল শহর
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আইনশৃঙ্খলা রক্ষায় নড়াইল শহরকে সিসি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা নিয়েছে পুলিশ। এরই মধ্যে শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে সিসি ক্যামেরা বসানো হয়েছে।


পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম জানান, আগামী এক সপ্তাহের মধ্যে নির্ধারিত সবগুলো স্থানে সিসি ক্যামেরা বসানো হবে। ক্যামেরার আওতায় সংঘটিত সকল ঘটনা এবং পরিস্থিতি এসব ক্যামেরায় রেকর্ড হবে। সিসি ক্যামেরার নিয়ন্ত্রণ কক্ষটি পুলিশ সুপারের কার্যালয়ে স্থাপন করা হয়েছে।


গোটা শহরের পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য সার্বক্ষণিক তিন জন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা হলেন- সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শরফুদ্দিন (সদর সার্কেল) ও সহকারী পুলিশ সুপার মোহাম্মদ জালাল উদ্দিন (হেড কোর্য়াটার)।


শহরের প্রবেশ মুখে, মূল সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ইতোমধ্যে সিসি ক্যামেরা বসানো হয়েছে। এছাড়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে এবং ভেতরে সিসি ক্যামেরা লাগানো হবে।


এটি অপরাধ দমন ও অপরাধী শনাক্তকরণে কার্যকরী ভূমিকা রাখবে বলে আশা করছেন শহরবাসী।


জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানালেন নড়াইলের জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম। তিনি বলেন, 'যে সব ক্রাইম বিচ্ছিন্নভাবে সংঘটিত হবে সেগুলো আমরা চিহ্নিত করতে পারবো। আশা করি, আইনশৃঙ্খলা খুব ভালো থাকবে।'


বিবার্তা/উজ্জ্বল/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com