শিরোনাম
কক্সবাজারে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৭
কক্সবাজারে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের চারটি সংসদীয় আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ৩৪ জনের মধ্যে চারজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।


রবিবার সকাল থেকে কক্সবাজার হিল ডাউন সার্কিট হাউজের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই চলে।


বাতিল হওয়া প্রার্থীরা হলেন, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোহাম্মদ মোহিবুল্লাহ। একই আসনের মহেশখালী উপজেলা বিএনপির আহবায়ক স্বতন্ত্র প্রার্থী আবু বক্কর সিদ্দিক, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম এবং কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে স্বতন্ত্র প্রার্থী পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী।


তাদের বিরুদ্ধে কর ফাঁকি ও সম্পদের বিবরণী জমা না দেয়া, স্বাক্ষরে জালিয়াতি ও অসম্পূর্ণ আবেদনের কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়।


তবে কক্সবাজার-৩ আসনের বিএনপির প্রার্থী লুৎফর রহমান কাজলের মনোনয়নের বৈধতা নিয়ে জটিলতা তৈরি হলেও পরে তা বৈধ ঘোষণা করা হয়েছে বলে জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আবসার।


জানা গেছে, কক্সবাজার-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী লুৎফুর রহমান কাজলের দাখিলকৃত মনোনয়নপত্রের বৈধতার ব্যাপারে একই আসনের আওয়ামী লীগের প্রার্থী সাইমুম সরওয়ার কমল ও তার লিগ্যাল এডভাইজার অ্যাডভোকেট ফরিদুল আলম মনোনয়নপত্র বাছাই চলাকালে আয়কর প্রদান সংক্রান্ত একটি অভিযোগ উঠান। তখন রিটার্নিং অফিসার মো. কামাল হোসেন বিএনপির প্রার্থী লুৎফুর রহমান কাজলের মনোনয়নপত্রের বৈধতার বিষয়ে আরো যাচাই-বাছাই করে বিকেলের দিকে সিদ্ধান্ত দেন।


এসময় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বশির আহমদসহ সকল সহকারী রিটার্নিং অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে ৯ ডিসেম্বরের মধ্যে তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন (ইসি)। প্রতীক বরাদ্দের পরই আনুষ্ঠানিকভাবে প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন।


৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। পরদিন থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। ২৮ নভেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।


বিবার্তা/মানিক/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com