শিরোনাম
দিনাজপুরে ৪৮টির মধ্যে ১১ মনোনয়নপত্র বাতিল
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৮, ২১:২৬
দিনাজপুরে ৪৮টির মধ্যে ১১ মনোনয়নপত্র বাতিল
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ৬টি আসনে ৪৮ প্রার্থীর মধ্যে ১১ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এরমধ্যে আওয়ামী লীগের একটি, বিএনপি তিনটি, জামাতের একটি ও অন্যান্য দলেন ছয়টি মনোনয়নপত্র রয়েছে।


রবিবার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বিকালে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে দিনাজপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহামুদুল আলম এসব তথ্য জানান।


যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন-


দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনে বিএনপির কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, জামাতের বীরগঞ্জ পৌর মেয়র মোহাম্মদ হানিফ, ওয়ার্কার্স পার্টির আব্দুল হক ও স্বতন্ত্র রনজিৎ মুর্মু।


দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন- স্বতন্ত্র প্রার্থী মোকারম হোসেন ও আওয়ামীলীগের ডা. মানবেন্দ্র রায়।


দিনাজপুর-৩ (সদর) আসনে ৮টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন- বিএনপির সৈয়দ জাহাঙ্গীর আলম ও রাইসুল ইসলাম।


দিনাজপুর-৪ (চিরিরবন্দর-খানসামা) আসনে ৯টির মধ্যে ১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তিনি হলেন- মো. ইউসুফ আলী।


দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে কোনো প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়নি। ৮টির মধ্যে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।


দিনাজপুর-৬ (বিরামপুর-হাকিমপুর-নবাবগঞ্জ-ঘোড়াঘাট) আসনে ১৩টির মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন- মো. আতাউর রহমান ও শাহিনুর আলম মন্ডল।


জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, মনোনয়নপত্র বাতিল হওয়ায় কোনো প্রার্থী সংক্ষুব্ধ হলে আগামী তিন দিনের মধ্যে তারা আপিল করতে পারবেন। আপিলে শুনানির পর তাদের মনোনয়নপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নিবে নির্বাচন কমিশন।


বিবার্তা/শাহী/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com