শিরোনাম
সাতক্ষীরার চার আসনে ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল
প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১৬:১২
সাতক্ষীরার চার আসনে ৩৮ জনের মনোনয়নপত্র দাখিল
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের সময় প্রার্থীরা তাদের নিজ নিজ এলাকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সকাল থেকেই ভিড় জমাতে থাকেন সাতক্ষীরা রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে। তবে এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকা পুলিশ বাহিনীর সদস্যরা সজাগ দৃষ্টি রেখে তাদের দায়িত্ব পালন করেন।


মনোনয়ন দাখিলের শেষ দিনে সাতক্ষীরার ৪টি সংসদীয় আসনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিএনপি, আওয়ামীলীগ, জাতীয়পার্টি ও জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোট থেকে এবং স্বতন্ত্র প্রার্থীসহ সর্বমোট ৩৮ জন প্রার্থী সাতক্ষীরা জেলা ও উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।


প্রতিটি আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে মোট ১৪ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন। তবে এখনো পর্যন্ত আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে কোন প্রার্থীর নাম ঘোষণা না হওয়ায় জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবর রহমান, সাবেক সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা বিএম নজরুল ইসলাম, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিব, জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু, জাতীয় পার্টির প্রার্থী হিসাবে সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দীদার বখ্ত, ওয়ার্কাস পার্টি প্রার্থী হিসাবে জেলা ওয়ার্কার্স পার্টির নেতা সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, বিএনপির প্রার্থী হিসাবে হাবিবুল ইসলাম হাবিব, তার স্ত্রী অ্যাডভোকেট শাহানারা পারভীন ও আজিজুর রহমান, জাসদের শেখ মো. ওবায়দুস সুলতান বাবলু, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসাবে এফ এম আছাদুল হক, ন্যাপের প্রার্থী মো. হায়দার আলী ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আব্দুর রশিদ মনোনয়ন পত্র জমা দিয়েছেন।


এছাড়া সাতক্ষীরা সদর-২ আসনে মোট ১১ জন প্রার্থী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়ন দাখিল করেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, বিএনপি প্রার্থী জেলা বিএনপির সভাপতি রহমত উল্লাহ পলাশ, জামায়াত নেতা মুহাদ্দিস আব্দুল খালেক, ড. রবিউল ইসলাম খান, সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. আব্দুল আলিম, জাতীয় পার্টি থেকে কেন্দ্রীয় জাতীয় পার্টির নেতা মাতলুব হোসেন লিয়ন, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, জেএসডি থেকে আফছার আলী, বাসদ থেকে নিত্যানন্দ সরকার, এনপিপি থেকে জুলফিকার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মুফতী রবিউল ইসলাম মনোনয়ন দাখিল করেছেন।


সাতক্ষীরা-৩ আসনে মোট ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, বিএনপির প্রার্থী ডা. শহিদুল আলম, জামায়াত নেতা মুফতী রবিউল বাশার ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হিসেবে ইসহাক আলী সরদার মনোনয়ন দাখিল করেছেন।


সাতক্ষীরা-৪ আসনে মোট ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, বিএনপির প্রার্থী হিসেবে কেন্দ্রীয় বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দীন, জামায়াত নেতা সাবেক সংসদ সদস্য জি এম নজরুল ইসলাম, আব্দুস সালাম, জাতীয় পার্টি থেকে আব্দুস সাত্তার মোড়ল, বিকল্পধারার প্রার্থী হিসাবে সাবেক সংসদ সদস্য এইচ এম গোলাম রেজা, পিডিপি থেকে রবিউল ইসলাম জোয়াদ্দার, ইসলামী আন্দোলন বাংলাদেশের থেকে আব্দুল করিম ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে খলিলুর রহমান মনোনয়নপত্র জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন।


বিবার্তা/আব্দুর রহমান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com