শিরোনাম
কুড়িগ্রামে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ স্থগিত
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৮:৪০
কুড়িগ্রামে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ স্থগিত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের জয়মনিরহাট ও সোনাহাট মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা নির্মাণাধীন প্রকল্পের কাজ ৮০ভাগ সম্পন্ন হয়েছে। কিন্তু বরাদ্দ না থাকায় হঠাৎ করেই শেষ মুহূর্তের কাজ বন্ধ হয়ে গেছে। এতে ক্ষুব্ধ স্থানীয় মুক্তিযোদ্ধারা।


কর্মকর্তারা জানিয়েছেন, ওই কাজের জন্য বরাদ্দ না আসায় আবেদন করেও ঠিকাদার বিল না পাননি। তাই কাজ বন্ধ রেখেছেন ঠিকাদার।


সোনাহাট ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জলিল বলেন, শহীদ বীর মুক্তিযোদ্ধা মোহসিন আলীর কবরের পাশে স্মৃতি ফলকের কাজ প্রায় শেষের দিকে। হঠাৎ কাজটা বন্ধ করে ঠিকাদার তার লোকজন সরিয়ে নিয়েছে।


জয়মনিরহাট ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউল হক বলেন, এখানে শহীদ বীর মুক্তিযোদ্ধা লেফটেন্ট্যান্ট আশফাকুর ছামাদসহ আরো তিনজন শহীদের কবর আছে। এখানকার কাজটি ৮০ভাগ করে ঠিকাদার চলে গেছে। প্রতিবছর এখানে উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ড ও স্থানীয় প্রশাসন যৌথভাবে শহীদদের ছালাম জানানোসহ নানা অনুষ্ঠান করা হয়।


ভুরুঙ্গামারী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলমগীর মন্ডল, ডেপুটি কমান্ডার মহির উদ্দিন ও অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা আর্মি কমান্ডার আব্দুল মজিদ কাজটি বন্ধের বিষয়ে ক্ষোভ জানিয়ে আগামী ১৬ ডিসেম্বরের আগেই বাকি কাজ শেষ করার দাবি জানান।


এ ব্যাপারে ভুরুঙ্গামারী উপজেলা প্রকৌশলী এন্তাজুল হক জানান, ২০১৭-১৮ অর্থবছরে এই উপজেলার জয়মনিরহাট মুক্তিযোদ্ধা গ্রেভিয়াড, সোনাহাট মুক্তিযোদ্ধা গ্রেভিয়াড ও বাসষ্ট্রান্ডে মুক্তিযুদ্ধের স্মৃতিফলক পুনঃনির্মাণের জন্য একটি প্যাকেজ টেন্ডার আহবান করা হয়। পরবর্তীতে নিম্নদরদাতা ঠিকাদারকে নির্মাণ কাজের জন্য নিয়োগ দেয়া হয়। ঠিকাদার জয়মনিরহাট মুক্তিযোদ্ধা গ্রেভিয়াড ও সোনাহাট মুক্তিযোদ্ধা গ্রেভিয়াডের ৮০ভাগ কাজ শেষ করে একটি চলতি বিলের আবেদন করেন। পরে কুড়িগ্রাম স্থানীয় সরকার প্রকৌশল দপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলীর অফিস থেকে ঠিকাদারকে জানানো হয় যে হেড অফিস থেকে এখনও ফান্ড পাওয়া যায়নি। সে কারণে ঠিকাদার কাজটি সাময়িক বন্ধ রেখেছেন। আমি ঠিকাদারকে কাজটি দ্রুত শেষ করার তাগিদ দিয়েছি।


যোগাযোগ করা হলে ঠিকাদার শফি মিয়া জানান, কাজ করার এখনও অনেক সময় আছে। নির্ধারিত তারিখের আগেই কাজ শেষ করা হবে।


এলজিইডি কুড়িগ্রাম নির্বাহী প্রকৌশল অফিসের সিনিয়র সহকারী প্রকৌশলী শরীফুজ্জামান জানান, অর্থ বরাদ্দ চেয়ে হেড অফিসে চিঠি পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে ঠিকাদারকে বিল দেয়া হবে।


বিবার্তা/সৌরভ/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com