নরসিংদীর সংঘর্ষ আ.লীগের মারামারি নয়: হিরু
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ২১:৩১
নরসিংদীর সংঘর্ষ আ.লীগের মারামারি নয়: হিরু
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর রায়পুরা উপজেলার নিলক্ষ্যা ইউনিয়নে দুই পক্ষের সংঘর্ষে চারজন নিহতের ঘটনার দায় নেবে না আওয়ামী লীগ। শনিবার এই কথা জানিয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু বীর প্রতীক বলেছেন, আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের ব্যক্তিগত দ্বন্দ্ব আর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই ওই ঘটনা ঘটেছে।


বিকালে নরসিংদীর দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন জেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম হিরু।


নজরুল ইসলাম হিরু বলেন, ‘বর্বরতম সংঘর্ষ ও হতাহতের দায় আওয়ামী লীগের নয়। এই দায় আওয়ামী লীগ নিবে না। শুধু স্থানীয় নেতাকর্মীদের ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য বার বার এই সংঘর্ষের ঘটনা ঘটছে। তবে আর কোনো ছাড় দেওয়া হবে না। যারা আওয়ামী লীগের নাম ব্যবহার করে বাড়িঘরে হামলা, পাল্টাহামলা ও টেঁটা যুদ্ধের ঘটনা ঘটাচ্ছে তাদের বিরুদ্ধে দল থেকে বহিষ্কারসহ দলীয় ব্যবস্থা নেওয়া হবে।’


জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, ‘এই মারামারিটা আওয়ামী লীগের কোনো মারামারি নয়। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, যে এই মারামারিটা একান্তই ওইখানকার স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের আধিপত্য বিস্তারের লড়াই। এখানে আওয়ামী লীগের নাম আসাটা দুর্ভাগ্যজনক। আওয়ামী লীগ এখানে কোনো পার্টি নয়। জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আমি আপনাকে এই নির্দেশ দিচ্ছি যে, আপনি ইমেডিয়েটলি গিয়ে আপনি এদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিবেন। এবং হালকা কোনো ব্যবস্থা না। দেয়ার ইজ নো কম্প্রোমাইজ। এই ধরনের ঘটনায় কোনো কম্প্রোমাইজ নাই। আওয়ামী লীগ এগুলি কোনোমতেই গ্রহণ করবে না। এই সব লোককে নেতৃত্ব থেকেও সরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে।’


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়া, রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান, রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুসহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।


এদিকে, নিলক্ষ্যা ইউনিয়নে দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ১৩ জনের বিরুদ্ধে অস্ত্র আইনে পৃথক দুটি মামলা করেছে রায়পুরা থানা পুলিশ। তবে নিহতের ঘটনায় দুই দিনেও থানায় কোনো হত্যা মামলা করা হয়নি।


হত্যা ও সংঘর্ষের ঘটনায় নিলক্ষ্যা ইউনিয়নের চরাঞ্চলে এখনও উত্তেজনা বিরাজ করছে। থমথমে পরিস্থিতি বিরাজ করছে পুরো এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।


বিবার্তা/হাসান/কামরুল


আরও পড়ুন-নরসিংদীতে সংঘর্ষে নিহত ৩, আহত অর্ধশতাধিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com