শিরোনাম
কুয়াকাটায় নেই নির্দিষ্ট বাস টার্মিনাল, পর্যটকদের ভোগান্তি চরমে
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ১৭:৫৯
কুয়াকাটায় নেই নির্দিষ্ট বাস টার্মিনাল, পর্যটকদের ভোগান্তি চরমে
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় রাস্তার উপরে যত্রতত্র পার্কিং করা হচ্ছে পর্যটকবাহী পরিবহন। নির্দিষ্ট বাস টার্মিনাল না থাকায় প্রতিদিন সৈকতে যাওয়ার রাস্তা জুড়ে এসব পর্যটকবাহী বাস ও দূরপাল্লার পরিবহন এলোমেলো ভাবে পার্কিং করা হচ্ছে। এমনকি সড়কের মাঝে গাড়ি ঘুরানোর ফলে পর্যটকদের স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটছে। এ কারণে যেকোনো সময় দুর্ঘটনার ঘটতে পারে। ওইসব পরিবহন থেকে পর্যটকরা তাড়াহুড়া করে নামতে গিয়ে প্রায়ই ছোটখাট দুর্ঘটনার শিকার হচ্ছে বলে এমন অভিযোগ রয়েছে।


স্থানীয় সূত্রে জানা গেছে, শুধু পর্যটন মৌসুম নয়, এখন সারা বছরই পর্যটকদের পদচারণায় মুখরিত থাকে কুয়াকাটা সৈকত। কিন্তু এখানে নেই নির্দিষ্ট বাস টার্মিনাল। রাস্তার মাঝে এলোপাতাড়ি বাস পার্কিং করে রাখা হচ্ছে। এছাড়া সৈকতে নামার সড়কের উপরেই কুয়াকাটা জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে গড়ে উঠেছে বিভিন্ন পরিবহনের কাউন্টার। এসব টিকিট কাউন্টার থেকে যাত্রীদের দৃষ্টি আকর্ষণের জন্য হাঁক-ডাক, অনবরত হর্ন বাজানোর কারণে শব্দ দূষণে চরম বিরক্তিতে ফেলেছে পর্যটকদের। জরুরী ভিত্তিতে কুয়াকাটায় বাস টার্মিনাল নির্মাণের দাবি করেছেন স্থানীয় ও পর্যটকরা।



পর্যটক শামছুল হক পিন্স জানান, পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আমরা ঘুরতে এসেছি। কিন্তু রাস্তার উপরেই আমাদের বাস থামালো। ওখান থেকে হোটেলে যেতে হয়েছে। তবে বাসস্ট্যান্ড থাকলে আমদের অনেকটা সেইভ হতো বলে তিনি জানান।


অপর পর্যটক ফরাদ আহসান জানান, এভাবে রাস্তার উপর পরিবহন থামানো খুবই বিপদজ্জনক। এতে অনেক ঝুঁকি থাকে। আমাদেরকে বাস থেকে ঝুঁকি নিয়ে নামতে হয়েছে। এখানে নির্দিষ্ট বাসস্ট্যান্ড দরকার বলে তিনি মনে করেছেন।


কুয়াকাটা ট্যুরিস্ট সেন্টারের পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, জিরো পয়েন্টে যত্রতত্র গাড়ি রাখার কারণে প্রতিনিয়ত পর্যটকদের চলাচলে বিঘ্ন ঘটছে। এখানে নির্দিষ্ট বাস টার্মিনাল দরকার।



কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা জানান, বাস টার্মিনালের জন্য ২৩ কোটি টাকা বরাদ্ধ পেয়েছি। জমি অধিগ্রহণ করা হলেই বাসস্ট্যান্ডের কাজ শুরু হবে।


বিবার্তা/উত্তম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com