টেকনাফে বিএনপির ৩৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৯:২০
টেকনাফে বিএনপির ৩৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কক্সবাজারের টেকনাফ উপজেলা বিএনপির ৩৫৬ জন নেতাকর্মীকে আসামি করে টেকনাফ মডেল থানায় পৃথক ২টি মামলা হয়েছে। টেকনাফ মডেল থানার দুই এসআই বাদী হয়ে মামলা দু'টি দায়ের করেন।


প্রথম মামলাটি এসআই মো. রাজু আহমদ গাজী বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/২৫ঘ ও ২০০০ সালের সংশোধিত বিস্ফোরক আইনের ৩ (ক) ধারায় দায়ের করেছেন। মামলায় ৬০ জনকে এজাহারভূক্ত আসামি ও ১০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।


এজাহারভূক্ত আাসামিদের মধ্যে- টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি জাফর আলম মেম্বার, হৃীলা ইউনিয়ন বিএনপি (দক্ষিণ) শাখার সভাপতি আবছার কামাল, শামশুল হক, সিরাজ উদ্দিন, রশিদ আহামদ, রবি আলম, মফিজুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, শাজাহাজান, নরুল কবির, কালা বাহাদুর, মোহাম্মদ ইসমাইলসহ ৬০ জন। এই মামলায় টেকনাফ হৃীলা উচ্চ বালিকা বিদ্যালয়ের পাশে ৯ নভেম্বর রাত ১০টা ১৫ মিনিটে নাশকতা সৃষ্টির অভিযোগ আানা হয়েছে।


অপরদিকে, টেকনাফ মডেল থানার এসআই শফিকুল ইসলাম বাদী হয়ে একই ধারায় দায়ের করা ৬৮৬ নং মামলায় ৪৬ জনকে এজাহারভুক্ত আসামি ও ১৫০ জনকে অজ্ঞাতনামা আাসামি করা হয়েছে।


এজাহারভুক্ত আসামিরা হলেন- টেকনাফ উপজেলা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি আবুল হাশেম মেম্বার, সাংগঠনিক সম্পাদক রাশেদুল করিম মার্কিন, আবুল কাশেম, মৌলভী গফুর, মৌলভী করিম, শরীফ, জব্বার, আবুল মন্জুর, মোহাম্মদ আলী, নুরুল ইসলাম, কামাল, শাকের সহ ৪৬ জন। এই মামলায় টেকনাফ উপজেলার সাবরাং সিকদার পাড়া বাজারের পশ্চিম পার্শ্বে ৯ নভেম্বর রাত ১০টায় নাশকতা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।


টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, উভয় মামলার কোনো আসামিকে সোমবার সন্ধ্যা পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।


বিবার্তা/মানিক/কামরুল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com