শিরোনাম
রাজশাহীতে পালিত হচ্ছে জেলহত্যা দিবস
প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১৪:৪৯
রাজশাহীতে পালিত হচ্ছে জেলহত্যা দিবস
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

যথাযোগ্য মর্যাদায় রাজশাহীতে পালিত হয়েছে জেলহত্যা দিবস। গভীর শোক আর শ্রদ্ধায় স্মরণ করা হয় শহীদ জাতীয় চার নেতাকে।


দিবসটি উপলক্ষে শনিবার সকালে রাজশাহী নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে স্বাধীনতা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।


এসময় দলীয় কার্যালয়ের সামনে থেকে নগরীতে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্বে দেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান, নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। দলের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেণীসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন।


এদিকে দিবসটি উপলক্ষে সকালে নগরীর কাদিরগঞ্জে শহীদ কামারুজ্জামানের সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করে জেলা আওয়ামী লীগ। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা যুবলীগ সহ-সভাপতি ওবায়দুর রহমানসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে নগরীর লক্ষ্মীপুরে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।


দিবসটি উপলক্ষে সকালে জেলা পরিষদ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ রবিউল আলমের সভাপতিত্বে এতে বক্তব্য দেন- প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব, জেলা পরিষদের সদস্য গোলাম মোস্তাফা রাজশাহী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের অধ্যক্ষ মাহাবুবুর রহমান প্রমুখ।


সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য কৃষ্ণা দেবীর পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় জেলা পরিষদের সকল সদস্য, নারী সদস্য ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জেলা পরিষদ মসজিদের ঈমাম নাহিদ ইসলাম শহীদ জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন।


বিবার্তা/তারেক/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com