শিরোনাম
লালমনিরহাটে অস্ত্রসহ ৭ জঙ্গি গ্রেফতার
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ২১:৪৫
লালমনিরহাটে অস্ত্রসহ ৭ জঙ্গি গ্রেফতার
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উগ্রবাদী বিপুল পরিমাণ বই, লিফলেট, গানপাউডার, বিদেশী অস্ত্রসহ আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) ও জামায়েতুল মোজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সাত জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার দুপুরে রংপুরে র‌্যাব-১৩ এর সদর দপ্তরে তাদের হাজির করে সংবাদ সম্মেলন করা হয়।


সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. মোজাম্মেল হক বিপিএম, পিপিএম জানান, গত মঙ্গলবার রাতে উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলা থেকে র‌্যাব-১৩ এর জঙ্গি সেলের এক বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়।


তিনি বলেন, লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মুসরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিন দুয়ারী হাফ ওয়াল দ্বারা ঘেরা দোচালা টিনের ঘরের মধ্যে অভিযান পরিচালনা করা হয়। গ্রেফতারকৃতরা হলো-


আনসারুল্লাহ বাংলা টিমে (এবিটি) আঞ্চলিক সমন্বয়কারী মো. হাসান আলী ওরফে লাল (৩৮), কেন্দ্রীয় সুরা সদস্য মো. আসমত আলী ওরফে লাল্টু (২৭), সামরিক শাখার সক্রিয় সদস্য মো. শাফিউল ইসলাম সাদ্দাম (২৪), মো. আবু নাঈম মিস্টার (১৯) এবং মো. আলী হোসেন (২৫)।


অভিযানের সময় তাদের কাছ থেকে বিদেশী দুইটি পিস্তল, চার রাউন্ড পিস্তলের গুলি, বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরীর উপকরণ, বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।


র‌্যাব-১৩ অধিনায়ক জানান, একই রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ সাহেবডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে জেএমবি’র সক্রিয় সদস্য মো. তমিজুল ইসলাম (৩৯) এবং করতলী গ্রাম থেকে আরেক সক্রিয় সদস্য মো. সুন্নাহ ইসলাম সুন্নাকে (২১) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছে থাকা বেশ কিছু জঙ্গিবাদী বই উদ্ধার করা হয়।


অধিনায়ক মোজাম্মেল হক আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া জঙ্গিরা প্রায় দুই বছর যাবৎ গোপনে জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছে বলে স্বীকার করেছে। সংগঠনের জন্য তারা চাঁদা সংগ্রহ এবং সংগৃহীত অর্থ দ্বারা বিভিন্ন কর্মকাণ্ড করার কথা স্বীকার করেছেন। লালমনিরহাটে তাদের বিভিন্ন রকমের নাশকতার পরিকল্পনা ছিল। তারা সকলই লালমনিরহাটের বাসিন্দা। তাদের সংগঠনের সাথে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চলমান রয়েছে।


গ্রেফতার জঙ্গিদের বিরুদ্ধে লালমনিরহাটের কালিগঞ্জ থানাতে অস্ত্র, সন্ত্রাস বিরোধী ও বিষ্ফোরক দ্রব্য আইনে তিনটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।


বিবার্তা/জিন্না/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com